¦
বুধবার ওয়াশিংটনে কেরি-মাহমুদ আলী বৈঠক

অনলাইন ডেস্ক, ১৬ ফেব্রুয়ারি | প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৫

ওয়াশিংটনে আগামী বুধবার (১৯ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে একথা জানানো হয়েছে।  খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।
উগ্রবাদের বিরুদ্ধে হোয়াইট হাউজের এই সম্মেলনে অংশ নিতে জন কেরির আমন্ত্রণে মঙ্গলবার ঢাকা ছাড়ার কথা রয়েছে মাহমুদ আলীর। পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, হোয়াইট হাউসের আয়োজনে সম্মেলনের পাশাপাশি দুই দেশের মন্ত্রীর এ বৈঠক হবে।
সাম্প্রতিক সময়ে অটোয়া, সিডনি ও প্যারিসে উগ্রপন্থি হামলার ঘটনার প্রেক্ষাপটে বুধ ও বৃহস্পতিবার এই সম্মেলন হচ্ছে।  
২০১৪ সালের ৫ জানুয়ারি বিএনপি জোটবিহীন নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর এটিই হবে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর প্রথম যুক্তরাষ্ট্র সফর।   
পররাষ্ট্রমন্ত্রীর কার্যালয় থেকে সোমবার জানানো হয়েছে, দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ের পাশাপাশি পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়গুলোও দুই মন্ত্রীর আলোচনায় আসবে বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close