¦
জাতীয় পার্টির অফিস সরানোর দাবি নিয়ে সংসদে হট্টগোল

ঢাকা ১৬ ফেব্রুয়ারি : | প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৫

কূটনৈতিক জোন হিসেবে পরিচিত রাজধানীর গুলশান-বনানী থেকে জাতীয় পার্টির অফিস সরানোর দাবি নিয়ে রোববার সংসদে হট্রগোল হয়েছে। ওই এলাকার এমপি বিএনএফর এর আবুল কালাম আজাদ ওই দাবি করেন। একইসঙ্গে তিনি বিরোধী দলকে সরকারের অনুগত,পোষ্য ও দালাল বলে অভিহিত করেন।
এসময় ক্ষিপ্ত হয়ে ওঠেন জাপার এমপিরা। কয়েকজন এমপি তেড়ে যান তার দিকে। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন চীফ হুইপ আসম ফিরোজ। হাজী সেলিমসহ স্বতন্ত্র কয়েক এমপি আসন থেকে উঠে জাতীয় পার্টির এমপিদের শান্ত করার চেষ্টা করেন।
এসময় ডেপুটি স্পিকার সবাইকে শান্ত হতে মাইকে অনুরোধ জানিয়ে  আবুল কালাম আজাদের বক্তব্য পরীক্ষা-নীরিক্ষা কর এক্সপাঞ্জ করার ঘোষণা দিলে পরিস্থিতি শান্ত হয়।
পয়েন্ট অব অর্ডারে অনির্ধারিত বিতর্কে বিরোধী দলের নেতা বেগম রওশদ এরশাদসহ জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাসদের শিরীন আখতার ও বিএনএফের আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ পয়েন্ট অব অর্ডারে দাড়িয়ে  জ্বালাও-পোড়াও বন্ধ করে ভোটের রাজনীতিতে ফিরে আসার জন্য বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রতি আহবান জানান।
 তিনি বলেন, রাজনীতির নামে যে সহিংসতা চলছে তাতে সারাবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। দেশে যা চলছে তাতে দেশের জনগণ রাজনীতিবিদদের ওপর আস্থা হারিয়ে ফেলছে। জনগণের প্রশ্ন- এই হরতাল-অবরোধ কতদিন চলবে? এই ক্ষয়-ক্ষতির দায়-দায়িত্ব কার? কীভাবে এতো ক্ষতি মেটানো যাবে? এ পর্যন্ত হরতাল-অবরোধে ৯১ লক্ষ কোটি টাকার ক্ষতি হয়েছে দেশের।
 এভাবে চলতে দেয়া যায় না। দেশের মানুষ উদ্বেগ-উত্কণ্ঠা ও পেট্রোল বোমার আতঙ্ক থেকে মুক্তি চায়। বিদেশী ক্রেতারা আগ্রহ হারিয়ে ফেলে অন্যদেশে বিনিয়োগ করছে।
এর আগে ফ্লোর নিয়ে বিএনএফের চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ বলেন, আমরা নির্বাচনী এলাকাতেই বিএনপির কার্যালয়। এই কার্যালয় থেকেই নাশকতা, অপরাজনীতি ও বোমাবাজির সন্ত্রাসের রাজনীতি পরিচালিত হচ্ছে। এ সময় তিনি গুলশান-বনানী-বারিধারার কূটনৈতিক এলাকা থেকে বিএনপির কার্যালয়, এরশাদের জাতীয় পাটর্ির কার্যালয়সহ সব রাজনৈতিক কার্যালয় অপসারণ করার দাবি জানালে অধিবেশন হট্টগোলের সূত্রপাত হয়।
আবুল কালাম আজাদ বলেন, অনুগত ও পোষ্য বিরোধী দলের এত বড় বড় কথা মানায় না।
আবুল কালাম আজাদের এ বক্তব্যের পর তাকে পাল্টা দালাল আখ্যায়িত করে জাতীয় পার্টির এমপিরা ক্ষিপ্ত হয়ে তার দিকে তেড়ে যান।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close