¦
ধর্মীয় অনুভুতিতে আঘাত: রোদেলা প্রকাশনী বন্ধ

ঢাকা ১৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৫

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে রোদেলা প্রকাশনী বন্ধ করে দিয়েছে বাংলা একাডেমি। পাইরেটেড বইয়ের সন্ধ্যান পাওয়ায় আরো একটি স্টল বন্ধ করে তিনটি প্রকাশনীকে সতর্ক করে দিয়েছে বাংলা একাডেমী কর্তৃপক্ষ।

বইমেলার ১৬তম দিন সোমবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে গিয়ে স্টলটি বন্ধ দেখা যায়। স্টলের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ ব্যাপারে অমর একুশে গ্রন্থমেলার সদস্য সচিব ড. জালাল আহমেদ জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন বই প্রকাশ করার অভিযোগ পাওয়ায় রোদেলার স্টলটি বন্ধ করে দেয়া হয়েছে।
এদিকে পাইরেটেড বই রাখার অভিযোগে আরো একটি স্টলকে সতর্ক করে দিয়েছে মেলা কর্তৃপক্ষ। এছাড়া সতর্ক করে দেয়া স্টলগুলো হলো- ছোটদের মেলা প্রকাশনী, বই প্রকাশ ও ফুলকি প্রকাশনী।
উল্লেখ্য, রোদেলা প্রকাশনী এবারের বইমেলায় ‘নবী মুহাম্মদের (স.) ২৩ বছর’ শীর্ষক একটি বিতর্কিত বই প্রকাশ করে। বইটি মেলায় প্রকাশ হওয়ার পরপরই বিভিন্ন ওলামা সংগঠন বইটি বাজেয়াপ্ত এবং লেখক আলীকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে আসছিল।
এ ঘটনায় বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি রোদেলা প্রকাশনীর সদস্যপদ বাতিল করেছে বলে জানা গেছে।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close