¦
অবরোধে পণ্যপরিবহনে ক্ষতি ২০ কোটি টাকা

ঢাকা ১৭ ফেব্রুয়ারী: | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

অবরোধ শুরু হবার গত ৪০দিনে পণ্য পরিবহন এজেন্সী মালিক সমিতির ক্ষতির পরিমাণ ২০ কোটি টাকা ছাড়িয়ে গেছে। পণ্যবাহী গাড়ী হরতাল-অবরোধের আওতামুক্ত রাখার দাবিতে পণ্য পরিবহন মালিকরা ১৯ ফেব্রুয়ারি শান্তি শোভাযাত্রা করবে।
মঙ্গলবার ঢাকা মহানগর পণ্য পরিবহন এজেন্সী মালিক সমিতির সভাপতি আবদুল মান্নান ও সাধারন সম্পাদক দোলন বড়ুয়া এক বিবৃতিতে এ কর্মসুচি ঘোষণা করেন।
বিবৃতিতে বলা হয়, হরতাল-অবরোধের নামে পণ্যবাহী গাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুরের কারনে গত ৪০ দিনে পণ্য পরিবহন এজেন্সী মালিক সমিতির সদস্যদের প্রায় ২০ কোটি
টাকার ক্ষতি হয়েছে। এসময়ে দুর্বৃত্তরা পুড়িয়ে দিয়েছে পণ্যসহ ৮টি গাড়ি।এছাড়া ভাংচুর করেছে কমপক্ষে ৬০টি গাড়ি।
বিবৃতিতে সমিতির নেতৃবৃন্দ বলেন, অরক্ষিত সড়কে পণ্যপরিবহন করতে গিয়ে ক্ষতির সম্মুখিন হলেও নিরাপত্তার জন্য প্রশাসনের কাছ থেকে কোন
সহযোগিতা ও ক্ষতিপুরন পাওয়া যায়নি।এমনকি ৫০ লাখ থেকে এক কোটি টাকার পণ্যভর্তি গাড়িতে অগ্নিসংযোগ করলে বা ভাংচুর করলেও থানায় মামলা করতে গেলে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে মর্মে মামলা করতে বাধ্য করা হয়।
এজন্য সারাদেশে জ্বালাও পোড়াও বন্ধ ও পণ্যবাহী পরিবহনকে হরতাল-অবরোধের আওতামুক্ত রাখা, সড়ক মহাসড়কে পর্যাপ্ত নিরাপত্তা, গাড়ী ও মালামালের ক্ষতিপুরন দেয়া এবং গাড়ী চলাচলসহ লোড আনলোডে পুলিশি সহযোগিতার দাবিতে আগামী ১৯ ফেব্রুয়ারি ঢাকায় শান্তি শোভাযাত্রা করবে পণ্যপরিবহন মালিকরা।
বাংলাদেশ পণ্য পরিবহন এজেন্সী মালিক সমিতি ও ঢাকা মহানগর পণ্য পরিবহন এজেন্সী মালিক সমিতির উদ্যোগে যৌথভাবে সকাল ১১ টায় বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু থেকে
জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত এই শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।সমিতির নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশ নেয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছেন।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close