¦
সকল নদীতীরের ইজারা বাতিলের দাবি

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

অবিলম্বে বুড়িগঙ্গাসহ সকল নদীতীরের ইজারা বাতিলের দাবি জানিয়েছেন পরিবেশ ও সামাজিক আন্দোলনের কর্মীরা। একই সঙ্গে হাইকোর্টের রায় ও নদীবিষয়ক আন্ত:মন্ত্রণালয় টাস্কফোর্সের সিদ্ধান্ত লঙ্ঘন করায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যানের শাস্তিসহ ছয়টি দাবি উত্থাপন করেছেন তারা।
মঙ্গলবার সকালে রাজধানীর পুরানা পল্টনে নৌ, সড়ক ও রেলখাত রক্ষা জাতীয় কমিটির কার্যালয়ে সাতটি সংগঠনের যৌথ সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। এছাড়া বিআইডিব্লিউটিএর গত তিন অর্থবছরের অনিয়ম-দুর্নীতি তদন্তে সচিব পর্যায়ের একটি তদন্ত কমিটি গঠনেরও দাবি জানিয়েছেন সংগঠনগুলোর নেতারা।  
নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি, গ্রিন ক্লাব অব বাংলাদেশ (জিসিবি), সিটিজেনস রাইটস মুভমেন্ট, বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলন, বাংলাদেশ যাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ, মিডিয়া ফোরাম ফর হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্টাল ডেভেলপমেন্ট (মেড) ও নদী রক্ষা শপথ (নরশ) যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। লিখিত বক্তব্য পাঠ করেন সিটিজেনস রাইটস মুভমেন্টের মহাসচিব তুসার রেহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক আশীষ কুমার দে, সদস্যসচিব রফিকুল ইসলাম সবুজ, জিসিবির সভাপতি নুরুর রহমান সেলিম, বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলনের সমন্বয়ক মিহির বিশ্বাস, মেড এর পরিচালক কামরুল ইসলাম ও নদী রক্ষা শপথের জসি শিকদার।  
লিখিত বক্তব্যে বলা হয়, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান সরকারের অনুমতি না নিয়ে বরিশালে ডেক ইঞ্জিন পারসোনেল ট্রেনিং সেন্টার (ডিইপিটিসি) ও মাদারীপুরে শিপ পারসোনেল ট্রেনিং ইনস্টিটিউিট (এসপিটিআই) নামে দুটি কারিগরী প্রতিষ্ঠান স্থাপন করেছেন। এছাড়া সংস্থার আরো তিনটি নতুন শাখা খুলেছেন। এগুলো হচ্ছে- এস্টেট শাখা, আইটি শাখা ও মানবসম্পদ শাখা। অথচ এসব প্রতিষ্ঠান ও শাখার কোনোটি সরকারি অনুমোদন পায়নি। তা সত্ত্বেও সেখানে কর্মকর্তাদের পদায়ন দেয়া হয়েছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close