¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়া

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বুধবার রাতে কালবৈশাখীর ঝড় বইয়ে গেছে। উত্তর-পশ্চিম দিক থেকে শুরু হওয়া এ ঝড়ো হাওয়া ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলের উপর দিয়ে বয়ে যায়। আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঢাকায় বয়ে যাওয়া বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ৫০ কিলোমিটার। বৃষ্টি হয়েছে ৩ মিলিমিটারের মতো।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, কালবৈশাখীর কারণে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য বুধবার বিকেলে ২ নম্বর সর্তকতা সংকেত জারি করা হয়েছিল।
ঢাকায় রাত সাড়ে ১১টার দিকে দমকা বাতাস শুরু হয়। কিছুক্ষণ পরই এর সঙ্গে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। মেঘের গর্জন ও বিদ্যুৎ চমকানিতে প্রকৃতি যেন নিজের শক্তি মেলে ধরছিল। এ অবস্থা চলে রাত সোয়া ১২টা পর্যন্ত।
রাত পৌঁনে একটার দিকে থেমে যায় প্রকৃতির ঝড়ো তাণ্ডব। কালবৈশাখী বয়ে যাওয়ার সময় রাজধানীর বেশিরভাগ এলাকার বিদ্যুৎ চলে যায়। রাত পৌঁনে একটার মধ্যে অবশ্য বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যায়।
এছাড়া রাজধানীর মিরপুর, পুরান ঢাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, মগবাজার, বসুন্ধরা এলাকাসহ বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। দক্ষিণাঞ্চলের যশোর, কুষ্টিয়া ও খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।
 
আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, বুহস্পতিবারও কুমিল্লা অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, যশোর ও সিলেট বিভাগে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
 
এছাড়া দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও  রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close