¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
রাজনৈতিক দলগুলোর শুভবুদ্ধির উদয় হবে: বেনজীর

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, আশা করি, দেশের রাজনৈতিক দলগুলোর শুভবুদ্ধির উদয় হবে এবং একুশে ফেব্রুয়ারির মতো জাতীয় দিবসে হরতাল-অবরোধ তুলে নেয়া হবে। বৃহস্পতিবার রাজধানীর শহীদ মিনার প্রাঙ্গণে একুশে ফেব্রুয়ারির নিরাপত্তাবিষয়ক এক ব্রিফিংয়ে এ কথা বলেন র‌্যাব প্রধান।
একুশে ফেব্রুয়ারি সামনে রেখে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান বেনজীর আহমেদ। তিনি বলেন, এখন যে রাজনৈতিক অবস্থা বিরাজ করছে, তার পরিপ্রেক্ষিতে শহীদ মিনারকে ঘিরে নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে। একুশে ফেব্রুয়ারিতে নিরাপত্তার কোনো ঘাটতি হবে না বলে তিনি জানান।
এদিকে বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ডিএমপি’র গণমাধ্যম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, দেশের বিরাজমান পরিস্থিতি বিবেচনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১ ফেব্রুয়ারিকে কেন্দ্র করে রাজধানীতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে ২০ ফেব্রুয়ারি রাত ৭টা থেকে ২১ ফেব্রুয়ারি বেলা ২টা পর্যন্ত শহীদ মিনার ও তার আশপাশে যানচলাচল নিয়ন্ত্রিত করা হবে। শহীদ মিনার ও আশেপাশের এলাকায় সাদা পোশাক ও ইউনিফর্ম পোশাকধারী পুলিশ থাকবে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের বিষয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে কিনা জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, এখন পর্যন্ত কেউ আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। তবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের বিষয়ে নির্দিষ্ট সেট রুল রয়েছে। এই রুল অনুযায়ী প্রথমে রাষ্ট্রপতি, দ্বিতীয়ত প্রধানমন্ত্রী এবং পরে বিরোধীদলীয় নেত্রী পুষ্পস্তবক অর্পণ করবেন। এবার মমতা ব্যানার্জীও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবেন। এর পর বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবে। এক্ষেত্রে সবাইকে পর্যাপ্ত নিরাপত্তা বিধান করা হবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close