¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যে ইইউ প্রতিনিধিদের ক্ষোভ [ভিডিওসহ]

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

'বর্তমান মানবাধিকার পরিস্থিতি নিয়ে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দল কোনো উদ্বেগ জানায়নি'- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা সফররত ইইউ প্রতিনিধি দল। বৃহস্পতিবার সকালে মানবাধিকার কমিশন চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমানের সঙ্গে সাক্ষাত শেষে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করেন তারা।
ইউরোপীয় পার্লামেন্টের মানবাধিকার বিষয়ক উপকমিটির ভাইস প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান দান প্রেদার নেতৃত্বে প্রতিনিধি দলটি রাজধানীর মগবাজারে মানবাধিকার কমিশনের কার্যালয়ে ড. মিজানুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন।
কমিশন থেকে বের হয়ে যাওয়ার সময় একটি ইংরেজি দৈনিক দেখিয়ে ক্রিশ্চিয়ান দান প্রেদা সাংবাদিকদের বলেন, বুধবার মানবাধিকার নিয়ে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম যে কথা বলেছেন সেটি ঠিক নয়। আমরা বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন। আর সে জন্যই আমরা এ দেশে এসেছি।

একটি সূত্র জানায়, জাতীয় মানবাধিকার কমিশনের সঙ্গে বৈঠকে ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধিদল পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বক্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। প্রতিনিধিদল এতটাই ক্ষুব্ধ ছিলেন যে তা কমিশনের সাথে বৈঠকে প্রভাব ফেলেছে।

বৈঠক শেষে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, বর্তমান সহিংসতা বন্ধের পক্ষে অভিমত ব্যক্ত করেছেন ইইউ প্রতিনিধিদল। সাংবাদিকদের প্রশ্নের জবাবে চেয়ারম্যান জানান, বৈঠকে ইইউ পার্লামেন্টের প্রতিনিধিদল গণগ্রেফতারের বিষয়েও উদ্বেগ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, বুধবার ইইউ পার্লামেন্ট প্রতিনিধি দল পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে দেখার করার পর তিনি সাংবাদিকদের জানান, মানবাধিকার বিষয়ে ইইউ পার্লামেন্ট প্রতিনিধি দলের বিন্দুমাত্র উদ্বেগ নেই।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close