¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
নাশকতার বিচারে বিশেষ ট্রাইব্যুনাল হবে: আইনমন্ত্রী

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

ফাইল ফটো

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, দেশে চলমান রাজনৈতিক সহিংসতার ঘটনায় ‘সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল’ গঠন করবে সরকার। তবে এ ‘এন্টি টেরোরিজম স্পেশাল ট্রাইব্যুনাল’ গঠন হওয়ার আগ পর্যন্ত প্রচলিত আইনেই দায়রা জজ বা অতিরিক্ত দায়রা জজ এ ধরনের অপরাধীদের বিচার করবেন। বৃস্পতিবার দুপুরে সচিবালয়ে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।   
আইনমন্ত্রী বলেন, এ বিষয়ে ইতোমধ্যে প্রত্যেক দায়রা জজের কাছে পত্র দিয়েছি যে একজন অতিরিক্ত দায়রা জজ যেন অগ্রাধিকার ভিত্তিতে এসব নাশকতার মামলার বিচার করেন।
চলমান নাশকতার ঘটনায় সারা দেশে অসংখ্য মামলা হলেও এর বেশিরভাগের  তদন্ত এখনো শেষ হয়নি বলে আনিসুল হক জানান। তিনি বলেন, যেগুলোর তদন্ত শেষ হয়েছে সেগুলো আদালতে গেলেই বিচারকাজ শুরু হবে।
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধ ও হরতালে গত দেড় মাস ধরে প্রতিদিনই দেশের কোথাও না কোথাও যানবাহনে আগুন দেয়া বা পেট্রোল বোমা ছোড়ার ঘটনা ঘটছে। সরকারি হিসাবে গত ৫ জানুয়ারি থেকে এ পর্যন্ত পেট্রোল বোমা ও ককটেল হামলায় নিহত হয়েছেন অন্তত ৫৫ জন। এ সময় ৬৬৪টি যানবাহন পেট্রোল বোমা দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে, ৪১০টি যানবাহন ভাংচুর করেছে অবরোধ সমর্থকরা।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close