¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
সংলাপে বসলেই সমস্যার সমাধান হয় না

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আলোচনা বা সংলাপে বসলেই সব সমস্যার সমাধান হয় না। এক দশক ধরে আলোচনা চললেও ফিলিস্তিন-ইসরাইল, কাশ্মীর সমস্যার সমাধান হয়নি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
‘আন্দোলনের নামে নাশকতা-মানবতার বিরুদ্ধে দানবতা, রুখে দাঁড়াও জনতা’ শীর্ষক এ সভার আয়োজন করে বাংলাদেশ উপজেলা পরিষদ এ্যাসোসিয়েশন। সংগঠনের সাবেক সভাপতি হারুন আর রশিদ হাওলাদারের সভাপতিত্বে সভায় সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদশা, কার্যকারি সভাপতি মোজাম্মেল হক সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
‘আলোচনা বা সংলাপে বসা কি সমস্যা সমাধানের সবচেয়ে সহজ উপায়’—এমন প্রশ্ন রেখে ১৪ দলের সমন্বয়ক বলেন, যারা পেট্রোল বোমা মেরে জনগণকে মারছে তাদের সঙ্গে আলোচনায় বসার কোন প্রশ্নই আসে না। বিএনপি-জামায়াতের সঙ্গে সংলাপে বসা একটি আকাশ কসুম ভাবনা। তিনি বলেন, জনগণের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। আমরা সরকারে আছি, তাই জনগণের নিরাপত্তার স্বার্থে যতটা কঠোর হওয়া প্রয়োজন আমরা ততটাই কঠোর হব।
বিএনপির হরতাল-অবরোধ এখন তামাশায় পরিণত হয়েছে উল্লেখ করে নাসিম বলেন, আন্দোলন কোনো অপরাধ নয়। কিন্তু দুঃখজনক ঘটনা বিএনপি আন্দোলনের বারোটা বাজিয়েছে। তাদের আন্দোলনের হরতাল-অবরোধ কেউ আর মানে না। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি রাজনৈতিক কৌশলে হেরে গেছেন। এখন হেরে যাওয়া নির্বাচনের ইস্যু নিয়ে সহিংসতা করবেন না।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close