¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
ভারতের কারাগারে আটক ১১১ জেলেকে হস্তান্তর

সাতক্ষীরা, ১৯ ফেব্রুয়ারি: | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

সাগরে মাছ ধরতে যাওয়া ১১১ জন বাংলাদেশি জেলে পশ্চিমবঙ্গের কারাগারে দীর্ঘদিন আটক থাকার পর মুক্তি পেয়েছে। বৃহস্পতিবার দুপুরে পাঁচটি মাছ ধরা ট্রলারসহ তাদেরকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় কর্তৃপক্ষ।  সাতক্ষীরার শ্যামনগরের সুন্দরবন লাগোয়া বিজিবির কৈখালি ক্যাম্প এলাকায় ভারতের সন্দেশখালি থানা পুলিশ তাদেরকে নিয়ে আসে। শ্যামনগর থানা পুলিশ তাদেরকে গ্রহন করে। বাংলাদেশ ভারতের জলসীমা নির্ধারনকারী নদী কালিন্দির মধ্যভাগে এই হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়। এ সময় ভারতীয় বিএসএফএর সমশেরনগর ক্যাম্প এবং বিজিবির কৈখালি রিভারাইন সদস্যরা  হস্তান্তর কাজে সহায়তা করেন।
জেলেদের ব্যবহৃত ট্রলার এমভি জাহানারা, এমভি আনোয়ারা, এমভি আল্লাহর দান ২, এমভি রহিমা ও এমভি ইসরাত জাহান খেয়ার মালিক কবির হোসেন, নুর ইসলাম, নুর মোহাম্মাদ, জামাল মোল্লা ও মো. বাবুল উপস্থিত ছিলেন।   
বিজিবির মেজর মামুন জানান, মুক্তি পাওয়া ১১১ জেলের মধ্যে কক্সবাজারের ৬১ জন, পটুয়াখালির ১৮ জন,  বরগুনার ১৭ জন, বাগেরহাটের ১৩ জন এবং ভোলা ও বরিশালের একজন করে রয়েছেন। তারা সাগরে মাছ ধরতে গিয়ে অজ্ঞতাবশত: ভারতীয় জলসীমায় ঢুকে পড়ে। এ সময় বিএসএফএর  রিভার উইং তাদের গ্রেফতার করে আদালতে পাঠায়। তারা প্রত্যেকে তিন থেকে পাঁচ মাসের সাজা ভোগ করেন। পরে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদেরকে মুক্ত করা হয়।
মুক্তি পাওয়া জেলেদের গ্রহনকারী শ্যামনগর থানার ওসি আমিনুর রহমান বিপ্লব জানান, তাদেরকে তাদের পরিবারের হাতে তুলে দেয়ার প্রক্রিয়া চলছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close