¦
সংলাপ না হলে পরে আর সুযোগ থাকবে না : মান্না

ঢাকা, ২০ ফেব্রুয়ারি | প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৫

বর্তমান রাজনৈতিক সংকট নিরসনের উদ্যোগ নেয়ার প্রতি আহ্বান জানিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এখন সংলাপ না হলে পরে হয়তো আর সম্ভব হবে না। বিষয়টি বুঝে থাকলে আলোচনায় বসুন। এখন বসা না হলে আজীবন হয়তো দাঁড়িয়েই থাকতে হবে।  
শুক্রবার দুপুরে কনফারেন্স লাউঞ্জে অলি আহাদ স্মৃতি সংসদ আয়োজিত ভাষা সৈনিক অলি আহাদের স্মরণে ‘ভাষা আন্দোলনের মহানায়ক অলি আহাদ’ এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।
সংকট নিরসনে সংলাপের জন্য প্রধানমন্ত্রী উদ্দেশে মান্না বলেন, আপনি গণতন্ত্রের কথা বলবেন, খালেদা জিয়া সন্ত্রাসের রাণী দোহাই দিয়ে সংলাপে বসবেন না বলে পার পাবেন না। আপনি বলুন, ১৫ দিনের মধ্যে সংলাপে বসতে চান। এরমধ্যে বিএনপিও আন্দোলন বন্ধ করে নিতে পারে এবং সংলাপের পরিবেশ সৃষ্টি হবে। নইলে এক বছরেও সমস্যার সমাধান হবে না।
চলমান রাজনৈতিক অচলাবস্থা স্বাভাবিক হতে সরকারের মন্ত্রীরা দুই দিন-চার দিনের কথা বললেও সংলাপ ছাড়া এক বছরেও পরিস্থিতি স্বাভাবিক হবে না বলেও মনে করেন মান্না।
বিএনপির উদ্দেশে তিনি বলেন, আন্দোলনের নামে আপনারা পেট্রলবোমার আগুনে মানুষকে পুড়িয়ে মারছেন। এটা বন্ধ না হলে এই ক্ষোভের আগুন মানুষের বুকেও জ্বলবে এবং আপনাদের প্রত্যাখ্যান করবে।
বিএনপির কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, ৪৭ দিন অবরোধ দিয়েও দাবি আদায় করতে পারলেন না, আর কতদিন লাগবে? মানুষ আপনাদের আন্দোলনে অতিষ্ঠ হয়ে উঠেছে।
নাগরিক ঐক্যের এই আহ্বায়ক বলেন, জনগণকে অন্ধ রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে। রাজনৈতিকদলগুলোর প্রতি অন্ধ বিশ্বাস থেকে বেরিয়ে না আসলে কোনো দিনই আমাদের মুক্তি মিলবে না।
সভায় আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ, ভাষা সৈনিক রওশন আরা বাচ্চু প্রমুখ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close