¦
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শনিবার টাইগারদের লড়াই

অনলাইন ডেস্ক, ২০ ফেব্রুয়ারি | প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৫

ব্রিসবেনের গ্যাবায় বিশ্বকাপের স্বাগতিক দেশ অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।
বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে বিশাল ব্যবধানে হারানোর পর ফুরফুরে মেজাজে রয়েছে টাইগাররা। এছাড়াও ২০০৫ সালে ইংল্যান্ডের কার্ডিফে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল বাংলাদেশ। আশরাফুলের অনবদ্য সেঞ্চুরিতে সে ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ। এসব বিষয় বাংলাদেশ দলকে উজ্জীবিত করছে।

আবহাওয়া অনুকূলে থাকলে বাংলাদেশ দল অস্ট্রেলিয়াকে যে কোন চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে। এমন আশংকা অস্ট্রেলিয়া শিবিরেও। তবে ইংল্যান্ডকে নাস্তানাবুদ করা অস্ট্রেলিয়াও জয় ছাড়া কিছুই ভাবছে না।
সাইক্লোন ম্যার্সিয়ার প্রভাবে হওয়া প্রবল বৃষ্টিপাতের কারণে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচটি পণ্ড হওয়ার আশঙ্কা রয়েছে; অথবা কম ওভারে ম্যাচেরও সম্ভাবনা রয়েছে।
এ বিষয়ে শুক্রবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বলেছেন, ২০ ওভারের ম্যাচে অস্ট্রেলিয়া আরো ভাল। ওভার কমে আসা ম্যাচে অবশ্যই খেলতে চাই না। এই ধরণের ম্যাচে অনেক সময় কম্বিনেশন ঠিক করা কঠিন হয়ে পড়ে। আমরা ইতিবাচক চিন্তা করছি যে পুরো ম্যাচ হবে।
মাশরাফি জানান, এক পয়েন্ট পাওয়ার নেতিবাচক চিন্তা নিয়ে এগোতে চান না তিনি। খেলার জন্য নিজেদের প্রস্তুত করছেন তারা।
বিশ্বের অন্যতম দ্রুততম উইকেটে খেলার সম্ভাবনায় রীতিমত রোমাঞ্চিত দেশসেরা পেসার মাশরাফি।    
এদিকে দলে পরিবর্তনের ইঙ্গিত দিয়ে মাশরাফি বলেন,  একেক জায়গায় একেক রকম উইকেটে খেলা হবে। উইকেটের ওপর নির্ভর করে আমাদের সেরাটা দলটা বেছে নিতে হবে।
আফগানিস্তানের বিপক্ষে ১০৫ রানে জেতা প্রথম ম্যাচে আট ব্যাটসম্যান নিয়ে খেলেছিল বাংলাদেশ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close