¦
নির্মম পতনের প্রহর গুনছে সরকার : ২০ দলীয় জোট

ঢাকা, ২২ ফেব্রুয়ারি: | প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৫

২০ দলীয় জোট মুখপাত্র বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ বলেছেন, অবৈধ সরকার বর্তমানে নির্মম পতনের প্রহর গুণছে। তাই সরকার এখন চূড়ান্ত পর্যায়ে হত্যাযজ্ঞে মেতে উঠেছে। রোববার দুপুরে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রত্যাখ্যাত অবৈধ সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র বলে মন্তব্য করে সালাহউদ্দিন আহমেদ বলেন, শুক্রবার বরিশালের আগৈলঝরা উপজেলার ছাত্রনেতা টিপু হাওলাদার ও জাসাস নেতা কবির হোসেনকে গ্রেফতার করে ঠাণ্ডা মাথায় খুন করেছে পেটোয়া পুলিশ বাহিনী। তীব্র গণআন্দোলনের মুখে এ সরকারের নির্মম পতন অবশ্যম্ভাবী বলেও দাবি করেন তিনি।
সকল হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, পট পরিবর্তন হলে এর জন্য দায়ী ব্যক্তিদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালসহ উপযুক্ত আদালতে বিচারের আওতায় আনা হবে। আর চলমান গণআন্দোলনে যাদের প্রাণ বিসর্জিত হচ্ছে সরকারি বাহিনীর হাতে তাদেরকে জাতীয় বীর-এর মর্যাদা প্রদান করা হবে। তিনি বলেন, নিহতদের পরিবার ও আহতদেরকে উপযুক্ত ক্ষতিপূরণ ও পুনর্বাসন করা হবে। এদের সকলকেই এ প্রজন্মের মুক্তিযোদ্ধা হিসেবেও স্বীকৃতি প্রদান করা হবে।
বিবৃতিতে সালাহউদ্দিন গণতন্ত্র মুক্তির দাবিতে চলমান অবরোধ-হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে জোটের নেতাকর্মীসহ দেশবাসীকে আহ্বান জানান। পাশাপাশি খালেদা জিয়া সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ মন্তব্য না করে বাংলাদেশের ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করার জন্য প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে পরামর্শ দেন বিএনপি এ নেতা।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close