¦
জামুকা ডিজি'র অনিয়ম তদন্ত হচ্ছে

ঢাকা ২২ ফেব্রুয়ারি : | প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৫

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা)এর মহাপরিচালক (ডিজি)অতিরিক্ত সচিব শ্যামাপদ দে'র অনিয়মের বিষয় তদন্ত করবে জনপ্রশাসন মন্ত্রণালয়। ডিজি'র বিরুদ্ধে ১১টি সুনির্দষ্টি বিষয়ে জামুকার ৩০ জন কর্মকর্তা-কর্মচারী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চিঠি পাঠায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।
 জনপ্রশাসন মন্ত্রণালয় সুত্রে জানা গেছে, বিষয়টি তদন্ত করতে শিগগির তদন্ত কর্মকর্তা নিয়োগ দে হবে।
 
 গত ১৬ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখা থেকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়। যার স্বারক নম্বর ১২০। এ বিষয়ে নাম প্রকাশ করে কোনো মন্তব্য করতে রাজি হননি সংশি্লষ্ট দফতরের কর্মকর্তা। তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন, অভিযোগপত্রটি ইতিমধ্যে শৃঙ্খলা ও তদন্ত শাখায় পাঠানো হয়েছে। বিষয়টি পযর্ালোচনা করে শিগগিরই তদন্ত কর্মকর্তা নিয়োগ দিয়ে তদনে্তর নির্দেশ দেয়া হবে।
 
প্রসঙ্গত, জামুকার ডিজি শ্যামাপদ দে'র নানা অনিয়ম তদন্ত করে তাকে অন্যত্র বদলির দাবি জানিয়ে কর্মকর্তা-কর্মচারীরা গত ২১ জানুয়ারি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের কাছে লিখিত অভিযোগ করেন। মন্ত্রী সচিবকে তদন্তের নির্দেশ দিলেও তা রহস্যজনকভাবে ফেলে রাখা হয়। এ বিষয়ে গত ১০ ফেব্রুয়ারি দৈনিক যুগান্তরে ডিজি'র খামখেয়ালীপনায় ক্ষোভের আগুনে জ্বলছে জামুকা'' শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হলে তোলপাড় শুরু হয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও জামুকায়। পরদিন মন্ত্রণালয় থেকে ডিজিকে তলব করেকৈফিয়ত চাওয়া হয় তার বিরুদ্ধে করা অভিযোগের বিষয়ে। ডিজি'র বক্তব্য সন্তোষজনক না হওয়ায় বিষয়টি তদন্ত করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়।
 
প্রসঙ্গত, অভিযুক্ত ডিজি শ্যামাপদ দে বিসিএস ১৯৮২ সালের বিশেষ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবও একই ব্যাচের কর্মকর্তা।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close