¦
না'গঞ্জে মুক্তিযোদ্ধা হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

ফতুল্লা প্রতিনিধি, ২৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের মুক্তিযোদ্ধা নূর হোসেন হত্যা মামলার রায়ে ৯জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদন্ড করা হয়। দন্ডিতরা হলো- নূর মোহাম্মদ আলী নূরা, আহম্মদ আলী, দিল মোহাম্মদ দিলা, আব্দুল কাইয়ুম, আব্দুল মালেক, সালাম, ইকবাল হোসেন, সফর আলী ও মোহর আলী।
বৃহস্পতিবার সকালে দন্ডিতদের উপস্থিতে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশিদ এ রায় ঘোষনা করেন। দন্ডিত আসামীরা প্রত্যেকেই সিদ্ধিরগঞ্জ জালকুড়ি এলাকায় বসবাস করে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) খোরশেদ আলম জানান, গত ২০০২ সালের ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় আসামিরা সিদ্ধিরগঞ্জের জালকুড়ি মাঝপাড়া এলাকার বুর্জক আলীর ছেলে মুক্তিযোদ্ধা নূর হোসেনকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। এরপর ফতুল্লার ভুইঘর এলাকায় নিয়ে পূর্ব শক্রতার জের ধরে কুপিয়ে এলোপাথারী পিটিয়ে নূর হোসেনকে হত্যা করে একটি সিএনজি (ঢাকা মেট্রো- থ-০২-৬০৫৪) যোগে বাসায় লাশ নিয়ে আসে।
আসামিরা ওই সময় নূর হোসেনের পরিবারের লোকজনকে জানায়, নূর হোসেন সড়ক দুর্ঘটনায় মারা গেছে। এরপর ময়নাতদন্ত ছাড়াই নূর হোসেনের লাশ দাফন করা হয়।
পরবর্তীতে নূর হোসেনের পরিবারের সন্দেহ হলে থানায় অভিযোগ করে ২৬দিন পর কবর থেকে লাশ উত্তোলন করেন। এরপর ময়নাতদন্ত করে হত্যা করার আলমত পায় নিহতের পরিবার। পরে ৯ জনের বিরুদ্ধে নিহতের বাবা বর্জুক আলী বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। আদালত এ মামলায় ২৬জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে রায় ঘোষণা করেন।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close