¦
মধ্য আয়ের দেশ হিসেবে বাংলাদেশকে বিশ্বব্যাংকের সমর্থন

ঢাকা ২৬ ফেব্রুয়ারি : | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সন মধ্য আয়ের দেশ হওয়ার লক্ষ্য অর্জনে বাংলাদেশের প্রতি দৃঢ় সমর্থন ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার বিশ্বব্যাংকের ঢাকা কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
পাঁচ দিনের বাংলাদেশ সফর শেষে বিশ্বব্যাংকের এই কর্মকর্তা বলেন, দারিদ্র্য বিমোচন ও মানব উন্নয়নে বাংলাদেশের তাৎপর্যপূর্ণ অগ্রগতি বৈশ্বিকভাবে স্বীকৃত। বাংলাদেশের এই সমৃদ্ধ উন্নয়ন অভিজ্ঞতা অন্য দেশের জন্য শিক্ষণীয়।
বিবৃতিতে ডিক্সন বলেন, দারিদ্র্য বিমোচন ও জনগণের উন্নতিতে বাংলাদেশের সঙ্গে কাজ করতে বিশ্বব্যাংক অঙ্গীকারবদ্ধ। মধ্য আয়ের দেশ হওয়ার লক্ষ্য অর্জনে বাংলাদেশকে সমর্থন দিতে আগ্রহী বিশ্বব্যাংক।এ জন্য বাংলাদেশকে বিদ্যুৎ ও পরিবহন খাতের ব্যবধান কমানো, নগরব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তনের প্রভাব কমাতে অনেক কাজ করতে হবে। ব্যবসা, সরকারিসেবা ও সুশাসনের উন্নয়নে কাজ করতে হবে।
ডিক্সন ২১ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে এসে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমানসহ জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এছাড়া সুশীল সমাজের প্রতিনিধি, বেসরকারি খাতের নেতা ও উন্নয়ন সহযোগীদের সঙ্গেও তাঁর বৈঠক করেন তিনি।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close