¦
১ মার্চ থেকে সৃজনশীল মেধা অন্বেষণ শুরু

ঢাকা ২৬ ফেব্রুয়ারি : | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

আগামী ১ মার্চ দেশব্যাপী তৃতীয় বারের মতো সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৫ শুরু হতে যাচ্ছে। শহর ও গ্রামে শিক্ষার বৈষম্য নিরসন ও অবহেলায় বেড়ে উঠা প্রতিভাকে খুঁজে বের করে বিকশিত করাই এ প্রতিযোগিতার লক্ষ্য।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। এ উপলক্ষে আগামী ১ মার্চ সকাল সাড়ে ১০টায় ঢাকা মহানগরীর ৫০ হাজার শিক্ষার্থীর সমন্বয়ে এক বিশাল বর্নাঢ্য শোভাযাত্রা হবে।
শিক্ষামন্ত্রী জানান, ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। এর মধ্যে ষষ্ঠ থেকে অষ্টম, নবম থেকে দশম এবং একাদশ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত তিনটি ভাগে ভাগ করা হয়েছে।
তবে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। চারটি বিষয়ে এ প্রতিযোগিতা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান, উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে।
এবার সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক প্রতিযোগিতা ২৫ ও ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হচ্ছে।
উপজেলা পর্যায়ে ১-৩ মার্চ, জেলা পর্যায়ে ৭-৯ মার্চ, বিভাগীয় পর্যায়ে ১২-১৫ মার্চ, ঢাকা মহানগর পর্যায়ে ১৬-১৯ মার্চ এবং জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২২ মার্চ।
 জাতীয় পর্যায়ে বছরের সেরা ১২ জনকে আনুষ্ঠিকভাবে এক লাখ টাকা করে পুরস্কার দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেবেন। এ বিষয়ে আরো বিস্তারিত জানতে www.moedu.gov.bd ওয়েবসাইট ভিজিট করুন।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close