¦
খালেদা-তারেক আইনের উর্ধ্বে নয়: তথ্যমন্ত্রী

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্রে কেউ রাজা-রাণী নয়, খালেদা-তারেকও আইনের উর্ধ্বে নয়। যারা খালেদা-তারেককে বিচারের বাইরে রাখতে রাখতে চায়, তারা আগুন-সন্ত্রাসী দানবদেরও রাজনীতিতে পুষতে চায়। বৃহস্পতিবার রাজধানীর রামকৃষ্ণ মিশনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
শ্রীরামকৃষ্ণ দেবের ১৮০তম জন্মতিথি ও বার্ষিক উৎসব উপলক্ষে’বিশ্বশান্তি প্রতিষ্ঠায় ধর্ম-সম্প্রীতি : শ্রীরামকৃষ্ণের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্মগুরু ও পুরোহিতবৃন্দ অংশ নেন। এসময় শ্রীরামকৃষ্ণের শিষ্য স্বামী বিবেকানন্দের ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘উদ্দীপন’ এর মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী।
তথ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রে কোন অপরাধীর স্থান নেই। কারাগারই অপরাধীর স্থান। বরং অপরাধী কারাগারের বাইরে থাকলে গণতন্ত্র ধ্বংস হয়। খালেদা জিয়া গ্রেফতার হলে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হবে বলে যারা তারস্বরে চিৎকার করছেন, তারা খালেদা জিয়াকে রাজা-রাণী ভাবেন।
রামকৃষ্ণের জীবন-দর্শনের ওপর আলোকপাত করে হাসানুল হক ইনু বলেন, রামকৃষ্ণদেব শান্তির জন্য সকল মতবিভেদ ভুলে একসাথে কাজ করার যে কালজয়ী নজীর সৃষ্টি করেছেন, তা আমাদের সকলকে অনুপ্রাণিত করে। তিনি বলেন, অন্যায়-অশান্তি-অপরাধ করলে বিচার হবে, জেল খাটতে হবে। খালেদা-তারেককে বিচারের বাইরে রাখার দিন শেষ। তিনি বলেন, আইনের শাসন প্রতিষ্ঠা গণতন্ত্রের পূর্বশর্ত।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close