¦
জঙ্গীবাদের সঙ্গে কোন সংলাপ হবে না: নাসিম

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশে সংবিধান অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সাথে সন্ত্রাসী ও জঙ্গীবাদীদের কোনো সংলাপ হবে না। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বংশালে সুরিটোলা প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল অবরোধের নামে জঙ্গী নাশকতা ও দানবীয় হত্যাকান্ডের প্রতিবাদে ১৪ দলের শরীক গণতন্ত্রী পার্টি এ সমাবেশের আয়োজন করে। গণতন্ত্রী পার্টির সভাপতি মন্ডলীর সদস্য মাহমুদুর রহমান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ওয়াকার্স পার্টির সভাপতি এবং পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এমপিসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর ১৪ দলের নেতৃবৃন্দ।
নাসিম বলেন, নির্বাচন কমিশনের সাথে আওয়ামী লীগের আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সংলাপ অনুষ্ঠিত হবে। ২০১৯ সালের একদিন আগেও দেশে কোন জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে না। তিনি বলেন, দেশে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া আর কোনো জঙ্গী নেই। তাকে দমন করলেই দেশ জঙ্গীবাদের ঝুঁকি থেকে মুক্ত হবে।
আওয়ামী লীগ সরকার কঠোর হস্তে জঙ্গীবাদ মোকাবেলা করেছে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, বিগত বিএনপি-জামায়াত সরকারের সময়ের মতে দেশে একযোগে ৬৩ জেলায় বোমার বিস্ফোরণ যেমন ঘটেনি তেমনি কোন বাংলা ভাইয়েরও সৃষ্টি হয়নি।
রাশেদ খান মেনন বলেন, বেগম খালেদা জিয়া রাজনীতিতে পরাজিত হয়ে অপরাজনীতির পথ বেছে নিয়েছেন। সকলকে ঐক্যবদ্ধভাবে জঙ্গীবাদের দোসর বেগম খালেদা জিয়াকে মোকাবেলা করতে হবে।
এডভোকেট কামরুল ইসলাম বলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বেগম খালেদা জিয়াকে তার মামলার আগামী তারিখে আদালতে হাজির হওয়া উচিত। কেননা আইনের প্রতি শ্রদ্ধাশীল না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী করেছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close