¦
ব্লগার অভিজিতকে কুপিয়ে হত্যা

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

একুশের বইমেলার থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা লেখক অভিজিত রায় মারা গেছেন। এ ঘটনায় আহত ব্লগার রাফিদা আহমেদ বন্যা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বইমেলা থেকে বের হওয়ার পর রাত সাড়ে ৯টার দিকে টিএসসি মোড়ে অভিজিত রায় ও তার স্ত্রী দাবিদার রাফিদা আহমেদ বন্যা হামলার স্বীকার হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অভিজিত রায় মারা যান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক অজয় রায়ের ছেলে। তিনি যুক্তরাষ্ট্রে থাকেন। এবার একুশের বইমেলায় তার দুটি বই প্রকাশ হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক বলেন, রাত সাড়ে ৯টায় টিএসটি মোড়ে কয়েকজন যুবক দেশীয় অস্ত্র দিয়ে অভিজিৎ ও রাফিদাকে কুপিয়ে আহত করে। অভিজিতের মাথায় গুরুতর জখম হয়েছে, আঙুল বিচ্ছিন্ন হয়ে গেছে।
শাহবাগ থানার এসআই সোহেল রানা বলেন, পুলিশ বিষয়টির কারণ জানার চেষ্টা করছে।
অভিজিৎ ও বন্যার ওপর কারা হামলা চালিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। তবে সাম্প্রদায়িকতাবিরোধী লেখালেখির জন্য অভিজিৎকে হুমকি দিয়ে আসছিল জঙ্গিবাদীরা তাদের পরিচিতরা জানিয়েছেন।
২০০৪ সালের ২৭ ফেব্রুয়ারি বইমেলা থেকে বের হওয়ার পথে একইভাবে লেখক হুমায়ুন আজাদের ওপর হামলা হয়েছিল। ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে ব্লগার আহমেদ রাজীব হায়দারকেও রাজধানীর মিরপুরে তার বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয়েছিল। এসব হত্যাকাণ্ডে জঙ্গিদের সম্পৃক্ততার প্রমাণ মিলেছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close