¦
সুন্দরবনের জলদস্যু বাহিনী প্রধান জিয়াসহ আটক ৪

সাতক্ষীরা, ২৬ ফেব্রুয়ারি: | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের জলদস্যু জিয়া বাহিনী প্রধান জিয়াউর রহমানসহ চার জনকে আটক করেছে র‌্যাব। পরে তাদের নিয়ে সুন্দরবনের কাটেশ্বর জঙ্গলে অভিযান চালিয়ে র‌্যাব ১৩টি অস্ত্র ও ৭ রাউন্ড গুলি উদ্ধার করেছে।
বৃহস্পতিবার রাতে সাতক্ষীরা থেকে ৬০ কিলোমিটার দূরে শ্যামনগরের সুন্দরবন সংলগ্ন বুড়িগোয়ালিনী বিজিবির ৩৪ ব্যাটেলিয়নে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব এই তথ্য জানিয়েছে।
গ্রেফতারকৃত জলদস্যুরা হচ্ছেন- শ্যামনগরের গাবুরা ইউনিয়নের সোরা গ্রামের মাওলা গাজীর ছেলে জিয়া বাহিনী প্রধান জিয়াউর রহমান(২৯), তার সেকেন্ড ইন কমান্ড একই গ্রামের মমতাজ সরদারের ছেলে মাসুম সরদার(২২), আশাশুনির শ্রীউলার শীতলপুর গ্রামের আলিমুদ্দিনের ছেলে আলাল গাজী(৪৫) এবং আবু মোল্লার ছেলে শিমুল হোসেন(২০)। তারা দীর্ঘদিন ধরে সুন্দরবনে জলদস্যু হিসাবে দাপিয়ে বেড়াচ্ছিল। নিরীহ জেলেদের ধরে জিম্মি রেখে মুক্তিপনের চাঁদা আদায় করতো।
র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল এনামুল আরিফ সুমন প্রেস ব্রিফিংয়ে উল্লেখ করেন যে, জিয়া বাহিনীর এই সদস্যদের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক তাদের নিয়ে গহীন বনের কাটেশ্বর এলাকায় অভিযান চালিয়ে ৯টি পাইপগান, তিনটি এলজি, একটি শটগান ও সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এসময় তারা তাদের দস্যুবৃত্তির গুরুত্বপূর্ন তথ্য দেয়।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত র‌্যাব এর সাতক্ষীরা ক্যাম্প কমান্ডার এএসপি আব্দুর রাজ্জাক জানান, সুন্দরবনে এই বাহিনীর অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close