¦
রিয়াদে জ্যাবের 'অমর একুশে' আলোচনা সভা

রিয়াদ, ২৮ ফেব্রুয়ারি: | প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৫

‘অমর একুশের চেতনায় গণ মানুষের মনে জেগে উঠুক উজ্জলতা উৎকৃষ্টতা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জ্যাব) সৌদি আরব কেন্দ্রীয় শাখা। রিয়াদের একটি অভিজাত রেস্তোরায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জ্যাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ফারুক আহমেদ চান ।
জ্যাবের সাধারন সম্পাদক সাংবাদিক সাগর চৌধুরীর সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন পেশাজীবী পরিষদের আহবায়ক ডাঃ এম এ সালাম। এছাড়া সন্মানিত আলোচক ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মনির হোসেন বেপারী, স্বাগত আলোচনা করেন মামুনুর রশীদ চৌধুরী ।
পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মোস্তফা কামাল ।
আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস অমর একুশের আলোচনায় অংশগ্রহণ করেন প্রবাসী বরেণ্য চিকিৎসক, ব্যবসায়ী ও সাংস্কৃতিক কর্মী আবু কাউসার, তাজুল ইসলাম গাজী, হাজী ইমতিয়াজ উদ্দীন আহমেদ ইমতিয়াজ, ইস্তিয়াক হোসেন খান তারেক, বিপ্লব হোসেন আজাদ, মোহাম্মদ আলী সরকার, তালুকদার আব্দুর রহমান বেলাল, আল আমীন সরকার, কাজী আইয়ুব আলী, সৈয়দ জাকির হোসেন, তাজুল ইসলাম সিরাজ, কবির হোসেন, কবি শাহীনূর, সালেহ মূসা, হেলাল আহমেদ, ফিরোজ আলম, এমদাদুল হক, নুরুজ্জামান সুমন, শহীদুল আলম প্রমূখ ।
আলোচকরা বলেন একুশ মুক্তিযুদ্ধের সূতিকাগার, অংকুরিত বীজ, স্বপ্ন স্বাধীনতার, জাতিসত্ত্বার চেতনা। একুশ মানে মাথা নত না করা। বাংলা একটি সমৃদ্ধ ভাষা। বিশ্বে একমাত্র বাংলা ভাষার অধিকার প্রতিষ্ঠার জন্যই রক্ত ঝরাতে হয়েছিল।
আলোচকরা ভাষা আন্দোলনে শহীদ সকলের রুহের মাগফেরাত কামনা করেন ।
(রিয়াদ থেকে সাগর চৌধুরী)
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close