¦
আমিরাতের বিপক্ষে ৯ উইকেটে জয় পেল ভারত

স্পোর্টস ডেস্ক ২৮ ফেব্রুয়ারি : | প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৫

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে ভারত। শনিবার পার্থে ২১তম ম্যাচে ১০৩ রানের সহজ জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৮.৫ বলে মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছেঁ যায় গত বারের বিশ্বচ্যাম্পিয়নরা। রোহিত শর্মা ৫৭ এবং বিরাট কোহলি ৩৩ রান করে অপরাজিত থাকেন। শেখর ধাওয়ান ১৪ রান করে আউট হয়ে যান।

এর আগে এদিন টসে জিতে ব্যাট করতে নেমে বিশ্বকাপে সর্বনিম্ন স্কোর গড়ে সংযুক্ত আরব আমিরাত। এই দলটি ভারতের বিপক্ষে খেলতে নেমে ১০২ রানেই অল আউট হয়ে যায়। ৫০ ওভারের ম্যাচে ব্যাটসম্যানরা  ৩১.৩ ওভার খেলেন।

এবারের বিশ্বকাপে আগের দিন সর্বোচ্চ ৪০৮ রানের ইনিংস খেলেছে দক্ষিণ আফ্রিকা। তেমনি শনিবার সর্বনিম্ন স্কোরের রেকর্ডও হয়ে গেলো। আরব আমিরাতের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন সাইমন আনোয়ার।
আরব আমিরাত ছাড়াও এবারের বিশ্বকাপে নিজেদের তৃতীয় সর্বনিম্ন স্কোর করেছে বিশ্বকাপের সহ-আয়োজক দেশ অস্ট্রেলিয়া।শনিবার সহ-আয়োজক দেশ নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫১ রানের স্কোর গড়ে লজ্জায় পড়ল অসিরা।
নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে মাত্র ৩২.২ ওভারেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া । তবে আরেকটুর জন্য দ্বিতীয় সর্বনিম্ন স্কোরের লজ্জায় পড়েনি ক্লার্কের দল।
এর আগে ১৯৮৩ সালের বিশ্বকাপে ভারতের বিপক্ষে নিজেদের সর্বনিম্ন স্কোরের রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া। সেইবার ৩৮.২ ওভারে ১২৯ রান করে তারা।
দ্বিতীয় সর্বনিম্ন স্কোর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই আসরেই। ম্যাচটিতে ৩০.৩ ওভারে অসিদের সংগ্রহ ছিল ১৫১ রান।
সূত্র : ক্রিকইনফো
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close