¦
'টানা অবরোধে পর্যটন ব্যবসায় ধ্স নেমেছে'

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি: | প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৫

দেশে চলমান টানা অবরোধ ও হরতালে পর্যটন ব্যবসায় ধস নেমেছে বলে জানিয়েছে ট্যুর অপারেটস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।
তাদের মতে, দেশে চলমান অবরোধ এবং হরতালে পর্যটন ব্যবসা কমেছে প্রায় ৯৫ শতাংশ। ৫৩ দিনের টানা অবরোধে এ খাতে ২ হাজার কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে।
শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ট্যুরিজম সেক্টর : চ্যালেঞ্জ অ্যাহেড’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে এ তথ্য জানান টোয়াবের সভাপতি প্রফেসর ড. আকবর উদ্দিন আহমাদ।
আকবর উদ্দিন বলেন, শীতকাল এলে এদেশে পর্যটনদের আগমন বেড়ে যায়। কিন্তু গত তিন বছর ধরেই রাজনৈতিক অস্থিরতার কারণে পর্যটন শিল্পের মারাত্মক ক্ষতি হয়েছে।
সরকারের কাছ থেকে আর্থিক অনুদান ও বিনা সুদে ব্যাংক ঋণের দাবি করে তিনি বলেন, রাজনৈতিক অস্থিরতার কারণে আমরা অপূরণীয় ক্ষতির মুখোমুখি। যারা ব্যাংক থেকে ঋণ নিয়েছেন তাদের ঋণ পরিশোধেও তাড়া দেয়া হচ্ছে। রাজনৈতিক সমস্যার মাসুল আমরা কেন এভাবে দিয়ে যাব?
পর্যটন খাতকে বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে টোয়াব সদস্য এসএম মোকসেদুল ইসলাম মাসুম বলেন, হরতাল-অবরোধে গাড়ি পুড়লে প্রধানমন্ত্রী গাড়ির মালিকদের ক্ষতিপূরণ দিচ্ছেন। কিন্তু আমাদের কে দেখবেন?
এসময় আরও উপস্থিত ছিলেন- টোয়াব সহ-সভাপতি মো. রাফেউজ্জামান, মো. হাফিজুর রহমান ফারুক, পরিচালক (মিডিয়া অ্যান্ড পাবলিকেশন্স) আরএইচএম ইমরান চৌধুরী, বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের সভাপতি মো. হাকিম আলী প্রমুখ।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close