¦
জনতার প্রতিরোধে অবৈধ সরকার পালাতে বাধ্য হবে

ঢাকা ২৮ ফেব্রুয়ারি : | প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, বাংলা একাডেমি ও টিএসসির মতো স্থানে নিশ্ছিদ্র পুলিশ বেষ্টনীর মধ্যেও ব্লগার অভিজিৎ রায়ের হত্যাকাণ্ড প্রমাণ করে এ দেশের কোনো নাগরিকের জান-মালের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ।

তিনি অভিজিৎ হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করে এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি জানান। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
সালাহ উদ্দিন বলেন, এই নিপীড়ক শাসকচক্রের বিরুদ্ধে চলমান আন্দোলন সংগ্রাম কেবলই বিএনপি এবং ২০ দলীয় জোটের ক্ষমতায় যাওয়ার লড়াই নয়। রাষ্ট্রের মালিকানা জনগণের কাছে ফেরত দেওয়ার এই আন্দোলনকে সরকার জাতীয় ও আন্তর্জাতিকভাবে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ড হিসেবে উপস্থাপনের অপচেষ্টা চালিয়েও ব্যর্থ হয়েছে।
সালাহ উদ্দিন আহমেদ বলেন, অবৈধ সরকার অস্ত্রের জোরে জনগণের সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার কেড়ে নিয়েছে। আ'লীগ মুক্তিযুদ্ধের চেতনার দোহাই দিয়ে প্রতিমুহূর্তে মুক্তিযুদ্ধের সকল অর্জনকে পদদলিত করে গণতন্ত্রকেই বিলুপ্ত করে দিতে চায়। প্রধানমন্ত্রীর স্মরণে রাখা উচিত, তার বাবা বাকশাল গঠনের মাধ্যমে গণতন্ত্র হত্যা করে যেমন আ'লীগকে অস্তিত্বহীন করে দিয়েছিল;তিনিও বাবার পদাঙ্ক অনুসরণ করে পুনর্বার আ'লীগকে রাজনৈতিকভাবে দাফন করার আয়োজন করে চলেছেন।
তিনি বলেন, দিনাজপুরের চিরিরবন্দরের নিভৃত পল্লীতে শুক্রবার মিথ্যা মামলায় বিএনপি নেতাকে ধরতে গিয়ে ছেলে রেজওয়ানুলকে হত্যা করে স্ত্রী-কন্যাকে গুলিবিদ্ধ করে পুলিশ গ্রামবাসীর প্রতিরোধে পলায়ন করতে বাধ্য হয়। রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে আজ দেশের সকল পাড়ায়-মহল্লায় জনগণের নেতৃত্বে স্বতঃস্ফুর্তভাবে প্রতিরোধ-সংগ্রাম কমিটি গড়ে উঠেছে। জনতার স্বতঃস্ফুর্ত প্রতিরোধের মুখেই অবৈধ সরকারও পলায়নে বাধ্য হবে।
নারকীয় হত্যাকাণ্ডে দায়ী ব্যক্তিদের আদালতে বিচার করা হবে।
তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি জাকির হোসেন, ছাত্রনেতা মৃণাল কান্তিকে বাসা থেকে ধরে নিয়ে বোমাবাজ সাজানোর পুলিশি নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
সালাহ উদ্দিন আহমেদ বলেন, ছাত্রদল, যুবদলসহ যে সকল অসংখ্য নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তারের পর অস্বীকার করছে তাদের সকলের তালিকা করা হচ্ছে।
সালাহ উদ্দিন বলেন, বিনা ভোটের অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর সরাসরি হুকুমে র‌্যাব, পুলিশ, বিজিবির কতিপয় দলবাজ সেবাদাস কর্তাব্যক্তিরা আন্দোলনরত বিরোধীদলীয় নেতা-কর্মীদের ক্রসফায়ারের মাধ্যমে বিচারবহির্ভূতভাবে হত্যা করে দেশকে বধ্যভূমিতে পরিণত করলেও তারা অবৈধ সরকারকে রক্ষা করতে পারবে না।
তিনি চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত চলমান অনির্দিষ্টকালের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচির পাশাপাশি রবিবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৭২ ঘণ্টার সর্বাত্মক হরতাল এবং রোববার সারা দেশে অনুষ্ঠিতব্য গণমিছিল শান্তিপূর্ণভাবে পালন করতে খালেদা জিয়ার পক্ষ থেকে আবারো বিএনপি ও ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে উদাত্ত আহ্বান জানান।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close