¦
শিগগির বাংলাদেশ সফরে আসবেন মোদি

ঢাকা, ২ মার্চ: | প্রকাশ : ০২ মার্চ ২০১৫

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শিগগির বাংলাদেশ সফরে আসবেন বলে জানিয়েছেন ঢাকা সফররত ভারতীয় পররাষ্ট্রসচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর। সোমবার দুপুরে  পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

জয়শংকর জানান, তিস্তা চুক্তির ব্যাপারে ভারতের মনোভাব ইতিবাচক।

এর আগে  রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব শহীদুল হকের সাথে বৈঠক শেষে তিনি বলেন, বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা ফলপ্রসু হয়েছে। তিনি বলেন, পরবর্তী বৈঠকগুলোতে আলোচনা আরও ফলপ্রসু হবে বলে আশা করছি।

তবে তিস্তা ও স্থল সীমান্ত চুক্তি নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান তিস্তার পানি চুক্তি নিয়ে পরবর্তী বৈঠকগুলোয় আলোচনা হবে।
বৈঠক শেষে জয়শঙ্কর বলেন, বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনোমিক কো-অপারেশন (বিমসটেক) এবং দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক) সহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভি এবং সন্ধ্যা ৬টায় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন জয়শঙ্কর।

এর আগে সোমবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক ভারতের পররাষ্ট্র সচিবকে ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close