¦
বোয়া ফোরামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন ইফফাত হোসেন

ঢাকা ২ মার্চ : | প্রকাশ : ০২ মার্চ ২০১৫

নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূসের পর এই প্রথম কোন বাংলাদেশী বোয়া ফোরাম ফর এশিয়ার (বিএফএ) বার্ষিক সম্মেলণে প্রথম দিনের একটি সেমিনারে বক্তা হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি হলেন সৈয়দা ইফফাত হোসেন। ইফফাত এর আগে এই বোয়া ফোরামের সম্মেলনে যোগ দিলেও এবারই এ ধরনের একটি অবস্থানে সম্মলনের প্রথম দিনেই একটি সেমিনারে বক্তৃতা করার সুযোগ পেয়েছেন।
সৈয়দা ইফফাত জানান, এটা তাকে আগামী দিনে উৎসাহিত করবে ও পথ চলতে অনুপ্রাণিত করবে। তিনি তরুণ প্রজšে§র প্রতিনিধি হিসাবে সেখানে যোগদান করে বক্তৃতা করবেন। এর আগে ২০১৪ সালে এশিয়া এবং অস্ট্রেলিয়া তরুণ প্রতিনিধি হিসেবে বোয়া ফোরাম ফর এশিয়া বার্ষিক সম্মলনে তরুণ প্রতিনিধিদের মধ্যে তিনি সেরা বক্তা হিসেবে নির্বাচিত হয়েছিলেন।
২০০৭ সালে বিএফএ’র বার্ষিক সম্মেলনে ড. মুহম্মদ ইউনূস-কে নোবেল বিজয়ী হিসেবে তার বক্তব্য রাখার জন্য আমন্ত্রন জানানো হয়েছিল। তিনি তার সফর সঙ্গী হিসেবে ডেইলী স্টারের সম্পাদক মাহফুজ আনামকে নিয়েছিলেন। বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন এবং তরুণ সমাজের ভূমিকা নিয়ে তার বক্তব্য তুলে ধরেন। ২০০১ সাল থেকে প্রতিবছরই সৈয়দ আবুল হোসেন বোয়া ফোরাম এশিয়ার বার্ষিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন।
এতে আলোচক হিসাবে থাকছেন ছয় জন। তারা বিভিন্ন দেশের খ্যাতনামা প্রতিষ্ঠান থেকে আসছেন। ইফফাত হোসেন ওই সেশনের বক্তৃতা করবেন।
ইফফাত হোসেন ১১ মার্চ  ১৯৮৪ সালে ঢাকায় জš§ গ্রহণ করেন। তিনি তার লেখা পড়া জীবনে উচ্চ শিক্ষা গ্রহণ করেন মার্কিন যুক্তরাষ্ট্র থেকে। তিনি জর্জিয়ার আলন্টায় অবস্থিত এমোরি ইউনিভারসিটি থেকে মনোবিজ্ঞানে গ্রাজুয়েশন করেন। এরপর তিনি একই বিষয়ে নিউইয়র্কের ম্যানহাটান থেকে দ্য স্কুল ফর সোশ্যাল রিসার্চ ইন ম্যানহাটান থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি সাকো ইন্টারন্যাশনাল এর কর্পোরেট ডাইরেক্টর হিসাবে কাজ করছেন।  
ইফফাত পশু পাখির জন্য কাজ করেন বাংলাদেশ এ্যানিমেল ওয়েল ফেয়ার সোসাইটির মাধ্যমে। তারা পশু পাখি রেসকিউ করা ছাড়াও হেলথ কেয়ার নিয়ে কাজ করেন। এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে (www.boaoforum.org.
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close