¦
পিনাক-৬ লঞ্চ মালিকের জামিন

ঢাকা ২ মার্চ: | প্রকাশ : ০২ মার্চ ২০১৫

পিনাক-৬ লঞ্চডুবির ঘটনায় করা মামলায় লঞ্চের মালিক আবু বকর সিদ্দিককে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

আসামী পক্ষের করা এক আবেদনের শুনানি শেষে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ জামিনাদেশ দেন।
আদালতে আবু বকরের পক্ষে শুনানি করেন আইনজীবী মনছুরুল হক চৌধুরী ও হারুনুর রশীদ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশিরুল্লাহ।
ডেপুটি এটর্নী জেনারেল জানান, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে। জামিন পেলেও আবু বকর আপাতত জেল থেকে মুক্তি পাচ্ছেন না।
গত বছরের ৪ আগস্ট বেলা ১১টার দিকে মাদারীপুরের কাওড়াকান্দি ঘাট থেকে মুন্সীগঞ্জের মাওয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসা পিনাক-৬ নামের যাত্রীবাহী লঞ্চ পদ্মায় ডুবে যায়। লঞ্চটিতে দুই শতাধিক যাত্রী ছিল। শতাধিক যাত্রী সাঁতরে তীরে আসতে সক্ষম হয়। সর্বশেষ ৪৯ জনের লাশ উদ্ধার করা হলেও লঞ্চটি উদ্ধার করা সম্ভব হয়নি।
৫ আগস্ট মুন্সিগঞ্জের লৌহজং থানায় লঞ্চের মালিক আবু বকরসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) মাওয়া ঘাটের পরিবহন পরিদর্শক (টিআই) জাহাঙ্গীর ভূইয়া।একই বছরের ১৪ আগস্ট আবু বকর গ্রেফতার হন।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close