¦
জামালপুরের ৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জামালপুর প্রতিনিধি, ২ মার্চ | প্রকাশ : ০২ মার্চ ২০১৫

মানবতাবিরোধী অপরাধ মামলায় জামালপুরের আশরাফ হোসাইনসহ আটজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।  তাদের বিরুদ্ধে ৩০ মাচের্র মধ্যে তদন্তের অগ্রগতি প্রতিবেদন দাখিলের আদেশ দেয়া হয়েছে।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি তাপস কান্তি বল তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করলে বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল সোমবার এ আদেশ দেন।
তার বিরুদ্ধে অভিযোগ, মুক্তিযুদ্ধকালে তাঁদের বিরুদ্ধে ১০ হাজার মানুষকে হত্যা এবং ৭৫ হাজার ঘরবাড়িতে লুট ও অগ্নিসংযোগের ঘটনায় তিনি সম্পৃক্ত।
জামালপুরের পরোয়ানাভুক্ত আসামিরা হলেন—আশরাফ হোসাইন (৬৪), শরীফ আহমেদ (৭১), মো. আবদুল মান্নান (৬৬), মো. আবদুল বারী (৬২), মো. হারুন (৫৮), মো. আবুল হাশেম (৬৫), শামসুল হক (৭৫) ও এ কে এম ইউসুফ আলী (৮৩)।

এদিকে মানবতাবিরোধী অপরাধ ট্রাইবুন্যাল-২ এর জারিকরা গ্রেফতারী পরোয়ানায় জামালপুরে দুই জামায়ত নেতা অ্যাডভোকেট শামছুল হক ও এস এম ইউসুফ আলীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে জামালপুর সদর থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে।
সোমবার বিকালে জেলা জামায়াতের সাবেক আমির অ্যাডভোকেট শামছুল হক ও জামায়াত নেতা এস এম ইউসুফ আলীকে গ্রেফতার করা হয়।
জামালপুর সদর থানার ওসি  মোঃ মুজিবুর রহমান মজুমদার জানান, অপরাধ ট্রাইবুন্যাল-২ এর গ্রেফতারি পরোয়ানার প্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close