¦
১০ বিশিষ্ট নাগরিককে ট্রাইব্যুনালের ক্ষমা

ঢাকা, ৩ মার্চ: | প্রকাশ : ০৩ মার্চ ২০১৫

আদালত অবমাননার দায়ে ব্রিটিশ সাংবাদিক ডেভিড বার্গম্যানের দণ্ডাদেশের পর উদ্বেগ জানিয়ে বিবৃতি দেয়া আরো ১০ বিশিষ্ট নাগরিককে ক্ষমা করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।
মঙ্গলবার ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল বিবৃতিদানকারী ওই ১০ নাগরিককে নিঃশর্ত ক্ষমা প্রদান করেন।
ক্ষমা প্রার্থনাকারী ১০ বিশিষ্ট নাগরিক হলেন- তাসনিম সারা সাহবুদ্দিন, ড. আলী রিয়াজ, ড. পারভিন হাসান, ড. ফেরদৌস আজিম, মহিউদ্দিন আহমেদ, ড. ফস্টিনা পেরেরা, মো. নুর খান লিটন, ড. সনিয়া হক, সেওতি সবুজ এবং দিনা সিদ্দিকী।
এছাড়াও বিবৃতির বিষয়ে ব্যাখ্যা প্রদানের জন্য আদালতে সময় প্রার্থনা করেছেন ৮ জন। তারা হলেন- মাসুদ খান, আফসান চৌধুরী, জিয়াউর রহমান, হানা শামস আহমেদ, আনু মোহাম্মদ, আনুশেহ আলাদিন, লুবনা মরিয়ম ও মুক্তাশ্রী চাকমা।
পরে এসব বিশিষ্ট নাগরিকদের বিবৃতির ব্যাখ্যা শুনানির জন্য আগামী ১৮ মার্চ দিন নির্ধারণ করেছেন ট্রাইব্যুনাল। এর আগে, প্রথম আলোতে বিবৃতীদানকারী ৫০ জন বিশিষ্ট নাগরিকের মধ্যে একজন পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে ক্ষমা প্রার্থনা করেন। এরপর ট্রাইবুনালে উপস্থিত হয়ে ক্ষমা প্রার্থনা করেন আরো ১৪ নাগরিক। মঙ্গলবার আরো ১০ নাগরিক ক্ষমা প্রার্থনা করায় ট্রাইব্যুনাল তাদের নিঃশর্ত ক্ষমা প্রদান করেন। সেই সঙ্গে দেশের ভেতরের ও বাইরের অবশিষ্ট ২৫ নাগরিককে বিবৃতির বিষয়ে ব্যাখ্যার জন্য আগামী ১৮ মার্চ দিন ধার্য করেন।
 

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close