¦
দেশে গৃহযুদ্ধ বাধানোর পাঁয়তারা বন্ধ করুন

ঢাকা ৩ মার্চ : | প্রকাশ : ০৩ মার্চ ২০১৫

বিএনপির যুগ্ম মহাসচিব ২০ দলীয় জোটের মুখপাত্র সালাহ উদ্দিন আহমেদ বলেন, দেশে গৃহযুদ্ধ বাধানোর পাঁয়তারা বন্ধ করুন, অন্যথায় উদ্ভুত পরিস্থিতির জন্য আপনারা দায়ী থাকবেন।

মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতিতে তিনি একথা বলেন।
বিবৃতিতে তিনি বলেন, পুলিশী নির্যাতন ও নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থার কল্যানে দমন-পীড়ণই এখন পতনোন্মুখ সরকারের একমাত্র অবলম্বন। কতিপয় দলকানা গণমাধ্যমের অপপ্রচার ও ১৪ দলীয় আওয়ামী গলাবাজী শেষবিচারে ক্ষমতায় টিকে থাকার নি:স্ফল ব্যাকুলতায় শিগগির পর্যবসিত হবে।
তিনি বলেন, সরকার বিরোধী দল সমর্থিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,পৌরসভার মেয়র, সিটি কর্পোরেশন মেয়রসহ অনেক নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে কলমের খোঁচায় অপসারণ করেছে। আওয়ামী গণতন্ত্রে এটি নূতন কিছু নয়, বরং এটি আ'লীগের রাজনৈতিক কর্মসূচি ও বাকশালতন্ত্রের বাস্তবায়ন। এরই অংশ হিসেবে রাজশাহীর সিটি কর্পোরেশন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বাসায় হামলা, গুলি ও ভাংচুর করে তার মা’কে আহত এবং দু’ভাইকে আটক করা হয়।
সরকারকে হুঁশিয়ার করে দিয়ে সালাহ উদ্দিন বলেন, রাজশাহীর পুঠিয়ায় পেট্রোল বোমা হামলার সময় পুলিশ হাতে নাতে গ্রেফতার করেছে ছাত্রলীগ নেতা সিজার, সোহানুর রহমান ও জয়কে।
সালাহ উদ্দিন বলেন, নোংরা ষড়যন্ত্র বন্ধ করে গণতন্ত্রের পথে ফিরে আসুন, গণতন্ত্রের যাত্রাকে অব্যাহত রাখার স্বার্থে গণদাবি মেনে নিয়ে দ্রুত পদত্যাগ করুন। দেশ ও জাতিকে চরম অনিশ্চয়তা থেকে রক্ষা করে নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা নিন।
অন্যথায় দেশে উগ্রপন্থা ও অগণতান্ত্রিক পন্থার উদয় হলে জাতি আপনাদের ক্ষমা করবে না।
 
 
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close