¦
লতিফ সিদ্দিকীর সাত মামলা এক আদালতে

ঢাকা, ৮ মার্চ: | প্রকাশ : ০৮ মার্চ ২০১৫

হজ ও তবলিগ জামাত নিয়ে কটূক্তির মামলায় সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বিভিন্ন সময় ঢাকার আদালতে করা সাত মামলার বিচার ঢাকা মহানগর হাকিম ২৮ নম্বর আদালতে হবে। আসমিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার ঢাকা চিফ মহানগর হাকিম বিকাশ কুমার শাহা এ আদেশ দেন।
এর আগে লতিফ সিদ্দিকীর আইনজীবী মোশাররফ হোসেন কাজল ঢাকা কোর্টে দায়ের করা সাত মামলা বিচারের সুবিধার্থে এক আদালতে স্থানান্তরের আবেদন করেন।
গত ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে টাঙ্গাইল সমিতির মতবিনিময় সভায় লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি কিন্তু হজ আর তবলিগ জামাতের ঘোর বিরোধী। এ হজে যে কত ম্যানপাওয়ার নষ্ট হয়। হজরত মুহম্মদ (স.) সম্পর্কে তিনি বলেন, আব্দুল্লাহর পুত্র মুহাম্মদ চিন্তা করল এ জাজিরাতুল আরবের লোকেরা কীভাবে চলবে। তারাতো ছিল ডাকাত। তখন একটা ব্যবস্থা করল যে, তার অনুসারীরা প্রতিবছর একবার একসঙ্গে মিলিত হবে এবং এর মধ্য দিয়ে একটা আয়ের ব্যবস্থা হবে। লতিফ সিদ্দিকী প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় সম্পর্কেও কটূক্তি করেন।
তার এ বক্তব্য বাংলাদেশের বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, টেলিভিশন চ্যানেল ও পত্রপত্রিকায় প্রকাশিত হওয়ায় ঢাকা কোর্টে বিভিন্ন ব্যক্তি এ সাত মামলা দায়ের করেন। এছাড়া দেশের বিভিন্ন জেলায় আরও বেশ কয়েকটি মামলা হয়েছে। ২৬ নভেম্বর ধানমন্ডি থানায় আত্মসমর্পণ করার পর লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানো হয়।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close