¦
আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেয়া যায় না

ঢাকা, ৮ মার্চ: | প্রকাশ : ০৮ মার্চ ২০১৫

ফাইল ফটো

রাজনৈতিক আন্দোলনের নামে কোনো ধরণের সন্ত্রাসী কার্যকলাপ মেনে নেয়া যায় না বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান। রোববার রাজধানীর মহাখালীতে ব্র্যাক ইন সেন্টারে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
‘হুমকির মুখে মানবাধিকার: আমাদের করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় মানবাধিকার কমিশন। মানবাধিকার কর্মী, ফরাসি, নেদারল্যান্ডসসহ বিভিন্ন দূতাবাস এবং ইউরোপীয় ইউনিয়ন ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সামনে বর্তমান উদ্ভূত পরিস্থিতি ও জাতীয় মানবাধিকার কমিশনের অবস্থান তুলে ধরা হয়।
মিজানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধূরী, মেজর জেনারেল (অব.) আবদুর রশিদ, আইন কমিশনের সদস্য শাহ আলম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য দেন।
মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, বর্তমান পরিস্থিতি খুবই উদ্বেগজনক। রাষ্ট্রের প্রধান দায়িত্ব হচ্ছে জনগণের জানমালের নিরাপত্তা দান। রাষ্ট্র তার এই ভূমিকা থেকে কখনোই পিছপা হতে পারে না। রাজনৈতিক আন্দোলনের নামে সন্ত্রাসী কার্যকলাপ কখনো বরদাশত করা যায় না।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো কোনো ক্ষেত্রে অতিরিক্ত শক্তি প্রয়োগ করছে উল্লেখ করে মিজানুর রহমান বলেন, সন্ত্রাসীদের রুখতে রাষ্ট্র ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করতে পারে। তবে মানবাধিকারের মৌলিক নীতিমালা যাতে লঙ্ঘন না হয়, এদিকে সচেতনভাবে খেয়াল রাখতে হবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close