¦
'নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থার কল্যাণে প্রধানমন্ত্রী মামলা থেকে অব্যাহতি পেয়েছেন'

ঢাকা, ৮ মার্চ: | প্রকাশ : ০৮ মার্চ ২০১৫

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থার কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সব মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তার বিরুদ্ধে দায়েরকৃত ১৩টিরও অধিক মামলায় কোনদিন হাজিরাও দিতে হয়নি তাকে। মোকাবেলাও করতে হয়নি।
রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
শাসন বিভাগ নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থায় আইনের শাসন কামনা করা যায় না এমন মন্তব্য করে সালাহ উদ্দিন আহমেদ বলেন, আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা হলফনামার মাধ্যমে নির্বাচন কমিশনে যে হিসাব দাখিল করেছে তাতে স্বঘোষিত দুর্নীতির খতিয়ান দেশের জনগণ ও সারাবিশ্ব প্রত্যক্ষ করেছে। অথচ দুর্নীতি দমন কমিশন (দুদক) সরকারি প্রভাবে তাদেরকেও পূত-পবিত্র চারিত্রিক সনদ প্রদান করেছে।
তিনি বিবৃতিতে  উল্লেখ করেন, আওয়ামী নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত হাজার হাজার মামলা প্রত্যাহার করে নেয়া হয়েছে। আওয়ামী মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে দুদকের আওতাধীন সব অভিযোগ ও মামলায় দায়মুক্তি সনদ প্রদানের হিড়িক পড়েছে। মন্ত্রীদের বিরুদ্ধে বিশ্বব্যাংকের অভিযোগও শেষ পর্যন্ত আমলে নেয়া হয়নি।
শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রকাশ্য জনসভায় খালেদা জিয়ার দণ্ড ঘোষণা করেছেন। এরপরে আইন-আদালত, বিচারব্যবস্থার কোনো কার্যকারিতা থাকে না। তবু খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা সব মামলা আইনিভাবেই মোকাবেলা করা হবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close