¦
চট্টগ্রামের মেয়র পদে মহিউদ্দিন চৌধুরীর নাম প্রস্তাব

চট্টগ্রাম ব্যুরো, ৮ মার্চ | প্রকাশ : ০৮ মার্চ ২০১৫

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ১৪ দলের পক্ষ থেকে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর নাম প্রস্তাব করা হয়েছে। রোববার সকালে জাসদ প্রেসিডিয়াম সদস্য ইন্দুনন্দন দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত চট্টগ্রাম ১৪ দলের সমন্বয় সভায় মেয়র হিসেবে আসন্ন নির্বাচনে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সমর্থন দেয়ার সর্বসম্মত সিদ্ধান্ত  ও প্রস্তাব গ্রহণ করা হয়। একইসঙ্গে এই প্রস্তাব মহাজোট নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রেরণের সিদ্ধান্ত হয়ে।  এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠপর্যায়ের নেতারা যাকে চান তাকেই দলের পক্ষ থেকে মেয়র পদে সমর্থন বা মনোনয়ন দেয়া হবে বলে  ঘোষণা দেন। 
রোববার সকালে নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত এ সমন্বয় সভায় গৃহীত প্রস্তাবে বলা হয়, মহিউদ্দিন চৌধুরী বিগত সতের বছর মেয়র থাকাকালীন  চট্টগ্রাম নগরীর অভাবনীয় উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন করেছেন। বিভিন্ন আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে স্বনির্ভর করার মাধ্যমে নাগরিক সেবা ব্যাপকভাবে বৃদ্ধি করেন। শিক্ষা স্বাস্থ্য ও যোগাযোগসহ বিভিন্ন অবকাঠামগত উন্নয়নে  নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দেশে-বিদেশে প্রশংসিত করেছিলেন। সর্বোপরি চট্টগ্রাম ১৪ দলের রাজপথের আন্দোলন সংগ্রামে তিনি পুরোভাগে ছিলেন। যুদ্ধাপরাধীদের বিচারের রায় বানচাল করার জন্য দেশী ও বিদেশী চক্রান্তের বিরুদ্ধে জনগণকে সংঘটিত করে তীব্র প্রতিরোধ গড়ে তুলেছেন। বিএনপি-জামাত জোটের অযৌক্তিক হরতাল-অবরোধের মধ্যেও চট্টগ্রামে জনজীবন স্বাভাবিক রাখতে এবং নাশকতা ও অরাজকতার বিরুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি। এসব কারণে আসন্ন নির্বাচনে ১৪ দলের পক্ষ থেকে মেয়র পদে প্রার্থী হিসেবে মহিউদ্দিন চৌধুরীর বিকল্প নেই। 
১৪ দলের এ সভায় নগর আওয়ামী লীগ নেতা নঈম উদ্দিন চৌধুরী, জহিরুল আলম দোভাষ, মাহতাব উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন  ছাড়াও জাসদ চট্টগ্রাম  মহানগর সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, চট্টগ্রাম ন্যাপের সভাপতি এডভোকেট আলী আহম্মদ নাজির, ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ, সাধারণ সম্পাদক সামশুদ্দিন খালেদ, চট্টগ্রাম সাম্যবাদী দলের আহ্বায়ক অমূল্য বড়–য়া, গণআজাদী লীগের আহবায়ক মাওলানা নজরুল ইসলাম আশরাফী, তরিকত ফেডারেশন চট্টগ্রাম মহানগর আহবায়ক কাজী আহসানুল মোর্শেদ কাদেরী, ন্যাপের সাংগঠনিক সম্পাদক জি.এম.এ কবির প্রমুখ উপস্থিত ছিলেন
সভায় কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম ১৪ দলের উদ্যোগে আগামী ১১ মার্চ বুধবার বিকেল ৩ টায় লালদিঘি মাঠ থেকে চট্টগ্রাম প্রেস ক্লাব পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠানের  সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
####রিপোর্ট:শাহরিয়ার
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close