¦
জয়কে অপহরণের ষড়যন্ত্রে বিএনপি জড়িত

ঢাকা, ৮ মার্চ | প্রকাশ : ০৮ মার্চ ২০১৫

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণের ষড়যন্ত্রে বিএনপির হাইকমান্ড জড়িত বলে দাবি করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্যরা।
বাংলাদেশের এক রাজনীতিকের বিষয়ে তথ্য পেতে যুক্তরাষ্ট্রে এফবিআইয়ের এক সদস্যের সঙ্গে ঘুষ লেনদেনের দায়ে প্রবাসী এক বিএনপি নেতার ছেলের কারাদণ্ডে রায় ধরে এই অভিযোগ করেছেন তারা। আওয়ামী লীগ নেতাদের দাবি, যুক্তরাষ্ট্রের আদালতের নথিপত্রে বাংলাদেশি রাজনীতিকের নাম উহ্য রাখা হলেও বিভিন্ন সংবাদপত্রের খবর, ওই রাজনীতিক হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী জয়। আওয়ামী লীগ নেতারা বলছেন, জয়কে অপহরণ করতেই তার সম্পর্কে তথ্য সংগ্রহের চেষ্টা চলছিল।
এ বিষয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্তসহ বিভিন্ন সংসদ সদস্যরা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন।
রোববার সংসদে এ নিয়ে তুমুল ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সংসদ সদস্যরা। এসময় জাতীয় পার্টিও জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির পক্ষে তাদের বক্তব্য জানায়।
অনির্ধারিত আলোচনায় তারা এই দাবি তোলার সময় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অধিবেশনে ছিলেন।
আলোচনার এক ফাঁকে স্পিকারের চেয়ারে থাকা ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াও বিষয়টি তদন্তের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
আওয়ামী লীগ সংসদ সদস্যরা সংসদকে জানান, দণ্ডিত রিজভী আহমেদ ওরফে সিজার (৩৬) বিএনপির সহযোগী সংগঠন জাসাসের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনের ছেলে। পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রের কানেটিকাটের ফেয়ারফিল্ড কাউন্টিতে বসবাস থাকেন মামুন।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close