¦
লিবিয়ায় আইএসের হাতে আরেক বাংলাদেশী আটক

অনলাইন ডেস্ক ১০ মার্চ : | প্রকাশ : ১০ মার্চ ২০১৫

লিবিয়ায় জঙ্গী সংগঠন আইএসের হাতে মোহাম্মদ আনোয়ার হোসেন নামে আরেক বাংলাদেশী আটক হয়েছে। তার বাড়ি নোয়াখালী জেলায়। লিবিয়ার সিরত শহরের দক্ষিণ প্রান্ত থেকে গত ৬ মার্চ তাকে জিম্মি করেছে সন্ত্রাসী সংগঠন আইএস।

তার পাসপোর্ট নম্বর এ ই ৩৬৩০৭৫৪।
মঙ্গলবার লিবিয়ার ত্রিপোলিতে অবস্থিত বাংলাদেশ মিশন বিষয়টি নিশ্চিত করেছে।
পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার এক জনের খবর নিশ্চিত করে।তিনি হলেন, জামালপুর জেলার হেলাল উদ্দিন। তার পাসপোর্ট নম্বর বি ০১৫৬৫৫৩।
দুপুরের পর নোয়াখালী জেলার মোহাম্মদ আনোয়ার হোসেনকে জিম্মির তথ্যটি নিশ্চিত করে মন্ত্রণালয়।
বাংলাদেশ মিশন জানায়, লিবিয়ার সিরত শহরের দক্ষিণ প্রান্তের আল-গনি নামক একটি তেলক্ষেত্র থেকে বাংলাদেশের হেলাল উদ্দিন ও মোহাম্মদ আনোয়ার হোসেনসহ ৯ বিদেশীকে গত শুক্রবার আটক করে আইএসআইএস। প্রথমে মোহাম্মদ আনোয়ার হোসেনকে সুদানের নাগরিক হিসেবে চিহ্নিত করা হয়েছিল। পরবর্তী সময়ে দেখা যায়, মোহাম্মদ আনোয়ার হোসেন বাংলাদেশের নাগরিক।
বাংলাদেশ মিশন জানিয়েছে, লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জিম্মি দুই বাংলাদেশীকে উদ্ধারে কাজ করে যাচ্ছে। পাশাপাশি বাংলাদেশ দূতাবাস আটক হওয়া দুইজনকে খুঁজে বের করার জন্য চেষ্টা চালাচ্ছে। লিবিয়ার জাতীয় তেল প্রতিষ্ঠান এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ভাএওএস (VAOS) এর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে দূতাবাস। এ ছাড়া, জিম্মি এ দুইজনকে উদ্ধার করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ও সকল সংশ্লিষ্ট পক্ষের সঙ্গে যোগাযোগ করে যাচ্ছে।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close