¦
ভারতকে বিধ্বস্ত করে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক, ২৬ মার্চ | প্রকাশ : ২৬ মার্চ ২০১৫

ভারতকে বিধ্বস্ত করে বিশ্বকাপের ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ৩২৮ রানের জবাবে ২৩৩ রানে অলআউট হয় ধোনি বাহিনী। অধিনায়ক ধোনিও ম্যাক্সওয়েলের সরাসরি থ্রোতে রান আউট হন। ধোনি ৬৫ বলে ৬৫ রান করে সাজঘরে ফিরে যান।
অথচ ভারতের শুরুটা ছিল ভালো। ওপেনিং জুটি ৭৬ রান সংগ্রহ করেছিল। যদিও ওপেনিং দুই ব্যাটসম্যানই প্রথম দিকে লাইফ পান। তাদের বিদায়ের পর ভারতকে আর কোন উল্লেখযোগ্য জুটিই গড়ে উঠতে দেয়নি অসিরা। নিয়মিত বিরতিতে উইকেট পড়ছে। দুই ওপেনার ইনিংসের শুরুর দিকে ভালো খেললেও মিডল অর্ডারদের ব্যর্থতায় ব্যাটিংয়ে ধস নামে। অষ্ট্রেলিয়ার বিশাল রানের টার্গেট চ্যালেঞ্জ করতে গিয়ে একের পর এক উইকেট হারায় ভারত। সর্বশেষ ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান রায়না মাত্র ৭ রান করে আউট হয়েছেন। ক্রিজে রয়েছেন অধিনায়ক ধোনি (৪৫) ও রবীন্দ্র জাদেজা (১৪)।
অসিদের দেয়া ৩২৯ রানের টার্গেটে খেলতে নেমে ১২ ওভারে বিনা উইকেটে ৭৩ রান সংগ্রহ করেন দুই ওপেনার। অথচ অসিদের ইনিংসে প্রথম ১২ ওভারে রান ছিল এক উইকেটে ৬৪ রান। ১৩তম ওভারে হাজলিউডের বলে ম্যাক্সওয়েলের হাতে ধরা পড়েন। ১৩ ওভার শেষে রান হয় ৭৬ রান। এরপর ক্রিজে আসেন ভারতের ব্যাটিং স্তম্ভ বিরাট কোহেলি। বেশ দেখেশুনে খেলতে থাকেন অসি বোলারদের। কিন্তু ১৬তম ওভারে জনসনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন কোহেলি। তিনি ১৩ বল খেলে করেন মাত্র ১ রান করে বিদায় নেন।  ১৭তম ওভারে আবারো আঘাত হানেন জনসন। এবার ফিরে যান ক্রমেই ভয়ংকর হয়ে উঠা রোহিত। তিনি ৪৮ বলে ৩৪ রান করে বোল্ড হন।
 
মিচেল স্ট্যার্কে করা প্রথম ওভারে স্লিপে শেন ওয়াটসনকে ক্যাচ দেন রোহিত শর্মা। রিপ্লেতে দেখা যায়, ওয়াটসনের তালুবন্দি হওয়ার আগ বল মাটি স্পর্শ করেছিল, তাই বেঁচে যান তিনি।      
 
বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩২৮ রান করে অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের তুলো ধুনো করে বিশাল রান সংগ্রহ করে অসিরা।
 
নিয়ন্ত্রিত বল করা অশ্বিনের শেষ বলে বিশাল ছক্কা হাকিয়ে নিজেদের ওপর থেকে চাপটা সরিয়ে নেন শেন ওয়াটসন। রানের গতি বাড়ানোয় ভালো অবদান রাখেন জেমস ফকনারও। তাকে বোল্ড করেন ভারতের সেরা বোলার যাদব। ৭২ রানে ৪ উইকেট নেন এই পেসার। 
 
ওয়াটসনের বিদায়ের পর ক্রিজে আসা মিচেল জনসনের ৯ বলে অপরাজিত ২৭ রানের ছোট্ট ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ সোয়া তিনশ’ পার হয়।
 
এ ম্যাচের জয়ী দল মেলবোর্নে রোববারের ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলবে।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close