¦
স্মৃতিসৌধে যাননি খালেদা: বিএনপির পক্ষে শ্রদ্ধা নিবেদন

ঢাকা ২৬ মার্চ : | প্রকাশ : ২৬ মার্চ ২০১৫

স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাননি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে: জে: মাহবুবুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে।

 গত ৫ জানুয়ারি থেকে অবরোধ কর্মসূচি শুরুর পর গত একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যাননি খালেদা জিয়া। গত ৩ জানুয়ারি রাত থেকে খালেদা জিয়া গুলশানে তাঁর রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করছেন।
সূত্র জানায়, চলমান আন্দোলন শেষ না হওয়া পর্যন্ত খালেদা জিয়া তাঁর কার্যালয়ে অবস্থান করবেন। একবার কার্যালয় থেকে বের হলে তাঁকে আবার ওই কার্যালয়ে ঢুকতে দেওয়া হবে না এমন আশংকায় খালেদা জিয়া কার্যালয় ছাড়ছেন না।
এ কারণে তিনি শহীদ মিনারে যাওয়া থেকে বিরত ছিলেন। এবারও একই কারণে স্মৃতিসৌধে যাননি বিএনপি চেয়ারপার্সন।বিএনপির অবরোধ কর্মসূচি চলছে। সাধারণত হরতাল-অবরোধে খালেদা জিয়া বের হন না। প্রতি বছর স্বাধীনতা দিবসের সকালে স্মৃতিসৌধে গিয়ে শ্রদ্ধা জানান।
বিএনপির পক্ষ থেকে সকালে স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান ও আবদুল মঈন খানের নেতৃত্বে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো হয়। সেখান থেকে ফিরে সকাল ১০টার দিকে রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানান নেতা-কর্মীরা। এ সময় কয়েকশ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে লে: জে: মাহবুবুর রহমান বলেন, সিটি করপোরেশন নির্বাচন স্থানীয় সরকার নির্বাচন। তার পরও বিএনপি এটিকে গুরুত্ব দিয়ে দেখছে। লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত এবং সম্ভাব্য প্রার্থীদের মুক্তি, সভা-সমাবেশ এবং প্রচার-প্রচারণায় স্বাধীনতা নিশ্চিত করা হলে বিএনপি নির্বাচনে যাবে।
 তিনি বলেন, গণতন্ত্রের বড় একটি উপাদান হলো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। ফলে, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করা বিএনপির প্রধান লক্ষ্য। মানুষকে ঐক্যবদ্ধ করে চলমান আন্দোলনকে ঈপ্সিত লক্ষ্যে নিয়ে যাওয়াই বিএনপির চ্যালেঞ্জ।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close