¦
সিসিসি নির্বাচর: মনজুর আলমকে বিএনপির সমর্থন

চট্টগ্রাম ব্যুরো, ২৬ মার্চ: | প্রকাশ : ২৬ মার্চ ২০১৫

বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এম মনজুর আলমকে সিটি করপোরেশনে নির্বাচনে জেতাতে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য নেতা-কর্মিদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম বিএনপির দুই শীর্ষ নেতা আবদুল্লাহ আল নোমান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী। প্রার্থী মনজুর আলমেকে নিয়ে হাতেহাত ধরে তারা ঐক্যবদ্ধ আছেন বলেও ঘোষণা দেন।
বৃহস্পতিবার দুপুরে নগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর মেহেদীবাগের বাসভবনে অনুষ্ঠিত এক সভায় এ আহ্বান জানানো হয়। গতবারের মতো এবারও এম মনজুর আলমকে ভোটযুদ্ধে জিতিয়ে আনাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন তারা।
বৈঠকে উপস্থিত অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নগর বিএনপির সহ সভাপতি আবু সুফিয়ান, শামসুল আলম, বিএনপি নেতা এসএম ফজলুল হক, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব আবদুল্লাহ আল হাসান প্রমুখ।
বিএনপি-জামায়াত সমর্থিত পেশাজীবীদের সংগঠন চট্টগ্রাম উন্নয়ন আন্দোলন মনজুর আলমকেমেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দেন বুধবার। নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত এক সভায় এ ঘোষণা দেয়া হয়। এর একদিন পরই গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের দুই সিনিয়র নেতাসহ নগর বিএনপির একাধিক নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসভবনে বৈঠকে বসেন। বিএনপি সমর্থিত প্রার্থীর বিষয়টি পরিস্কার করা এবং নির্বাচনী কৌশল নির্ধারণের জন্যই মূলত তারা বৈঠক করেন।
বিএনপি’র কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট আবদুল্লাহ আল নোমান বলেন, নির্বাচনে অংশ নেয়াকে বিএনপি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। তবে এখনো পর্যন্ত দলীয়ভাবে সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। আমরা দলের সিনিয়র নেতারা আলোচনা করে মনজুরকে মেয়র প্রার্থী করার জন্য সুপারিশ করেছি। আশা করি কেন্দ্র থেকে তাকে মেয়র প্রার্থী হিসেবে সমর্থন দেওয়া হবে। বৈঠক শুরুর আগে দুই সিনিয়র নেতা সংবাদকর্মিদের সঙ্গে কথা বলেন।
বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও নগর বিএনপির প্রভাবশালী নেতা আবদুল্লাহ আল নোমান বলেন, মনজুর আলমকে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের ব্যানারে মেয়র প্রার্থী ঘোষণা করা হয়েছে। বিএনপি থেকেও তাকে মেয়র প্রার্থী করার জন্য আমরা সুপারিশ করেছি।  নির্বাচন যদি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়  তবে এ  নির্বাচনে গতবারের চেয়েও বিএনপি সমর্থিত প্রার্থী আরো বড় ব্যবধানে জিতবে বলে মন্তব্য করেন তিনি।
তবে নোমান আশঙ্কা প্রকাশ করেন যে, সরকারের উদ্দেশ্য নির্বাচন নয়, সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতা ধরে রাখা।  কিন্তু চট্টগ্রামে এবার তারা সেটা করতে পারবে না।  যদি কোন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড দেখা যায় তাহলে দলীয় নেতাকর্মীরা তা প্রতিরোধ করবে। কেন্দ্রীয়ভাবে এখনো  সিদ্ধান্ত না হলেও বিএনপির সমর্থন মনজুর জন্যই রয়েছে বলে জানান তিনি।
নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমরা আজ মেয়র মনজুরসহ বৈঠকে বসেছি।  শুধু চট্টগ্রাম নয়, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনসহ তিনটি নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী একসঙ্গে ঘোষণা করা হবে। দলীয়ভাবে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হলে কেন্দ্র থেকে তা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close