¦
মনজুর-নাছিরের মনোনয়নপত্র বৈধ

চট্টগ্রাম, ১ এপ্রিল: | প্রকাশ : ০১ এপ্রিল ২০১৫

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে বিএনপি সমর্থিত এম মনজুর আলম ও আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দিনসহ ৮ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার আব্দুল বাতেন।
নগরীর মুসলিম হল মিলনায়তনে বুধবার সকাল ১১টার দিকে মনোনয়ন পত্র যাছাই-বাছাই শেষে তিনি এ ঘোষণা দেন। বাকি প্রার্থীদের ব্যাপারে বিকেল ৫টার দিকে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন ওই রিটার্নিং অফিসার।
এম মনজুর আলম এবং আ জ ম নাছির উদ্দিন ছাড়া মনোনয়ন বৈধতা পাওয়া অন্য প্রার্থীরা হলেন-জাতীয় পার্টি সমর্থিত সোলায়মান আলম শেঠ, ইসলামী ফ্রন্ট সমর্থিত এম এ মতিন, বিএনএফ সমর্থিত আরিফ মইন উদ্দীন, সৈয়দ সাজ্জাদ জোহা, মো. ফোরকান চৌধুরী এবং ইসলামিক ফ্রন্ট সমর্থিত মজিবুল হক শুক্কুর।
এসময় রিটার্নিং অফিসার আব্দুল বাতেন বলেন, কাগজ পত্র ঠিক থাকায় মনোনয়ন পত্র জমাদানকারী ১৩ মেয়র প্রার্থীর মধ্যে ৮জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে সংশোধনযোগ্য ত্রুটি থাকায় বাকি ৫ জনকে বিকেল ৫টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে যদি তারা এসব কাগজপত্র সংশোধন করতে না পারেন, তাহলে তাদের মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হবে।
বুুধবার সকাল থেকে ১৮টি সাধারণ ওয়ার্ড, ৫টি সংরক্ষিত ওয়ার্ড ও মেয়র পদের মনোনয়নপত্র যাছাই-বাছাই করছে নির্বাচন কমিশন। যা চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। বৃহস্পতিবার হবে ২৩টি সাধারণ ওয়ার্ড, ৯টি সংরক্ষিত ওয়ার্ড এর কাউন্সিলরদের মনোনয়নপত্র যাছাই-বাছাইয়ের কাজ।
প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে অংশ নিতে রোববার মনোনয়নপত্র জমাদানের শেষ দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৩ জন মেয়র প্রার্থী। এছাড়া কাউন্সিলর পদে ২৮৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭১ জন।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close