¦
কেনিয়ার বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলায় ১৪৭ জন নিহত

অনলাইন ডেস্ক ৩ এপ্রিল : | প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

 কেনিয়ার গ্যারিসা বিশ্ববিদ্যালয়ে আল-শাবাব গোষ্ঠীর বন্দুকধারীদের হামলায় ১৪৭জন নিহত হয়েছে বলে দেশের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে।

কেনিয়ার উত্তর পূর্বের সোমালিয়া সীমান্তে এই বিশ্ববিদ্যালয়ে হামলাকারীরা ভোরে ক্যাম্পাসে প্রবেশ করে এবং ছাত্র-ছাত্রীদের জিম্মি করে।
প্রত্যক্ষদর্শীরা বলেন, হামলাকারীরা ক্রিশ্চিয়ানদের আলাদা করে হত্যা করে। নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে ৫০০জন ছাত্রকে উদ্ধার করে বলে দেশের কর্তৃপক্ষ জানিয়েছে।
দেশের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রণালয় বলছে, নিহতদের মধ্যে চারজন হামলাকারীও রয়েছে।
গ্যারিসাসহ সোমালি সীমান্তলগ্ন চারটি অঞ্চলে সান্ধ্য আইন জারি করা হয়েছে। বন্দুকধারীদের হামলায় প্রায় ৩০ জন আহত হয়েছে বলে জানা যাচ্ছে।
সরকারের তরফ থেকে বলা হচ্ছে নিরাপত্তা বাহিনীর অভিযান শেষ হয়েছে এবং তারা ক্যাম্পাসে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে। পার্শ্ববর্তী দেশ সোমালিয়ার আল শাবাব জঙ্গিসংগঠনের নিয়মিত লক্ষ্যবস্তুতে রয়েছে কেনিয়া।
বার্তা সংস্থা রয়টার্সকে একজন পুলিশ সদস্য বলেছেন পাঁচজন মুখোশপরা বন্ধুকধারী বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে। কেনিয়ার রেড ক্রস বলছে প্রায় ৫০ জনের মত শিক্ষার্থী বের হয়ে আসতে পেরেছে। তবে সঠিক সংখ্যা জানা না গেলেও বেশ কয়েকজন ভিতরে আটকা রয়েছে।
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close