¦
ডা: জুবাইদার মামলা সচলে ইউট্যাবের উদ্বেগ

ঢাকা ৩ এপ্রিল : | প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা; জুবাইদা রহমানের বিরুদ্ধে দায়ের করা দুদকের মামলাকে ফের সচল করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।
৬২৫ জন শিক্ষকের পক্ষে দেয়া এক বিবৃতিতে দুদকের এ উদ্যোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আখ্যা দিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলা হয়, বর্তমান সরকার দুর্নীতি দমন কমিশনকে (দুদক) অস্ত্র হিসেবে ব্যবহার করছে।
বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ বর্তমানে এক গভীর রাজনৈতিক সঙ্কটকাল অতিক্রম করছে।
 রাজনৈতিক সঙ্কটের এই অচল অবস্থা যখন ঘণীভূত তখন ডা. জুবাইদা রহমানের নাম রাজনীতির অঙ্গনে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে। সাবেক নৌবাহিনী প্রধান এমএ খানের এই সজ্জন কন্যা স্বমহিমায় বিশ্বব্যাপী পরিচিত।
তিনি চিকিৎসা শাস্ত্রে উচ্চতর ডিগ্রি এমডি অব কাডিয়োভাসকুলার ডিজিস-এ ৫৭টি দেশের বিশেজ্ঞ ডাক্তারদের মধ্যে রেকর্ডসংখ্যক নম্বর পেয়ে মেধাতালিকায় প্রথম স্থান লাভ করেন।
এমন একজন রমণীর রাজনীতির অঙ্গনে আগমনের বার্তা আওয়ামী রাজনীতির ভিত কাঁপিয়ে তোলে। প্রতিহিংসা চরিতার্থ করণে পারঙ্গম বর্তমান সরকার জুবাইদা রহমানকে এই দেশ ও রাজনীতি থেকে বিতাড়ণের লক্ষ্যে আজ্ঞাবহ দুর্নীতি দমন কমিশনকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে।
বিবৃতিতে আরো বলা হয়, প্রায় ৭ বছর পরে  রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে দায়ের করা মামলা পুনরায় সচল করার এই হীন মানসিকতাপূর্ণ ও রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত কর্মকাণ্ডে দেশবাসী ন্যায় আমরাও হতবাক। তাই এই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।
ইউট্যাবের সভাপতি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার এবং মহাসচিব অধ্যাপক তাহমিনা আখতার ছাড়াও বিবৃতিতে স্বাক্ষর করেন, ড. আব্দুল আজিজ, এম ফরিদ আহমেদ, অধ্যাপক আশরাফুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান, ড. গোলাম রব্বানী, ড. মাহফুজুল হক, ড. এবিএম ওবায়দুল ইসলাম, ড. সিদ্দিক আহমদ চৌধুরী, ড. এম এ বারি মিয়া, ড. শামসুল আলম সেলিম, ড. সাব্বির মোস্তফা খান, ডা: সাইফুল ইসলাম, ড. আল মোজাদ্দেদী আলফেছানী, আ ফ ম আরিফুর রহমান, ড. মো. মিজানুর রহমান প্রমুখ।
 
সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close