¦
মধ্যবর্তী নির্বাচনের চিন্তা সরকারের নেই : সেতুমন্ত্রী

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ৩ এপ্রিল | প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

আপাতত দেশে জাতীয় নির্বাচন বা মধ্যবর্তী নির্বাচন করার কোনো চিন্তাভাবনা সরকারের নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালিত হবে। জাতীয় সংসদ নির্বাচনও সময়মতো হবে।
শুক্রবার সকালে মুন্সীগঞ্জের পশ্চিম মুক্তারপুরের পুরোনো ফেরিঘাট সংযোগ সড়কের সংস্কারকাজ পরিদর্শন করতে এসে মন্ত্রী এ কথা বলেন। এ সময় মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথ এবং সেতু বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, নাশকতার পথ ছেড়ে বাস্তবতার পথে হাটতে শুরু করেছে বিএনপি। ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচনে বিএনপির অংশ নেওয়াকে তিনি বিলম্বিত বোধদয় বলে অভিহিত করেন।
 
সেতুমন্ত্রী বলেন, বিএনপি গেল ৫ জানুয়ারির সংসদ নির্বাচনে না আসার কারনেই দেশে আজ অস্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ওই নির্বাচনে অংশ না নেওয়ার ভুলের মাশুল দিচ্ছে বিএনপি।
এর আগে গত ৩০ মার্চ রাজধানীতে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচেম) এক সভায় ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেছিলেন, ‘সিটি করপোরেশন নির্বাচনের পর যেকোনো সময়ে আরেকটি নির্বাচন হতে পারে, যাতে অংশ নিতে পারে সব রাজনৈতিক দল।’
ঠিকাদার ও প্রকৌশলীদের উদ্দেশে তিনি বলেন, ‘আসন্ন রোজা, ঈদ ও বর্ষা মৌসুমের আগেই দেশের চলমান সব সড়ক-মহাসড়কের কাজ শেষ করার টার্গেট দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে কাজ শেষ করতে ব্যর্থ হলে কার্যাদেশ বাতিল করা হবে এবং কোনো কোনো ক্ষেত্রে যারা বারবার গাফিলতি করছে, তাদের কালো তালিকাভুক্ত করা হবে।’
এ সময় পদ্মা সেতু নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পদ্মা সেতুর কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ২০১৮ সালের মধ্যে পদ্মা সেতু চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close