¦
লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে প্রধান বাধা খালেদা জিয়া

ঢাকা, ৩ এপ্রিল: | প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির ক্ষেত্রে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াই প্রধান বাধা। শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
চলমান রাজনীতি বিষয়ে ‘নৌকা সমর্থক গোষ্ঠী’ এ আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের নেতা ডা. খন্দকার মো. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, লেভেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রে নির্বাচন কমিশন নয়-খালেদা জিয়াই বাধা। তার দল এই নির্বাচনে অংশ নিচ্ছে। আবার একই সঙ্গে তিনি হরতাল-অবরোধ ডেকে রেখেছেন। হরতাল-অবরোধই যদি রাখেন তবে আপনি নির্বাচন করবেন কীভাবে?
বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, হরতাল-অবরোধের মধ্য আপনার ভোটাররাই বা কিভাবে কেন্দ্রে গিয়ে ভোট দেবে? তাই জাতীয় স্বার্থে সর্বপ্রথম এই অযোক্তিক হরতাল-অবরোধ বাদ দিয়ে লেভেল প্লেয়িংয়ের ক্ষেত্রে প্রথম পদক্ষেপ তাকেই (খালেদা জিয়াকে) নিতে হবে।
‘নিরাপত্তা পেলে খালেদা জিয়া আদালতে যাবেন’- তার আইনজীবীর এমন বক্তব্যের জবাবে সুরঞ্জিত বলেন, তার নিরাপত্তা বিঘ্নিত করছে কে? তিনি তো নিরাপদেই আছেন। তার নিরাপত্তা দিয়ে আদালতে নিতে হবে এমন কোথাও লেখা আছে নাকি? ‘সিটি নির্বাচনে সেনাবাহিনী নিয়োগ দিতে হবে’- বিএনপি নেতাদের এমন দাবীর জবাবে তিনি বলেন, নির্বাচনে কেন সেনাবাহিনী নিয়ে আসতে হবে। সেনাবাহিনীকে কি নির্বাচন পরিচালনার জন্য প্রশিক্ষণ দেয়া হয়েছে? আমাদের সেনাবাহিনী অনেক উচ্চপ্রশিক্ষিত। তাদেরকে দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষার জন্য কাজে লাগানো হয়।
তিনি আরো বলেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন ও নিরপেক্ষ প্রতিষ্ঠান। তারা অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করবে। ভোটাররা ভোটকেন্দ্রে যাবেন। আইনশৃঙ্খলা বাহিনী জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close