¦
সকল প্রার্থীর সমান সুযোগ নিশ্চিতের আহ্বান বিএনপির

ঢাকা, ৩ এপ্রিল: | প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনে সকল প্রার্থীর সমান সুযোগ সুবিধা নিশ্চিত করার আহ্বান জানিয়েছে বিএনপি। শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু।
তিনি বলেন, জনগণের ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবি নিয়ে সরকার যেভাবে গোঁয়ার্তুমি করছে সেটা কোনোক্রমেই ক্ষমতাসীন মহল কিংবা দেশ ও জাতির জন্য শুভলক্ষণ নয়। সরকার এবং নির্বাচন কমিশনের উচিৎ আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনে সকল প্রার্থীর সমান সুযোগ সুবিধা নিশ্চিত করা।
বিবৃতিতে বরকত উল্লাহ বুলু বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন সমাপ্তির পর অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণের মাধ্যমে জাতিকে ভয়াবহ অনিশ্চয়তার হাত থেকে রক্ষা করা সরকারের কর্তব্য। আর তাতে নেতিবাচক পন্থা গ্রহণ করা হলে ভবিষ্যতে উদ্ভূত যেকোনো অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য নির্বাচন কমিশন তথা সরকার তার দায় থেকে অব্যাহতি পাবে না।  
বরকত উল্লাহ বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে মর্মে সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর বক্তব্য দেশবাসীকে ক্রমাগত হতাশ করছে। যদি আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকই হয় তাহলে প্রতিদিন খবরের কাগজে দেশবাসী কি দেখছে? প্রতিদিন হত্যা, গুম, অপহরণের পর অস্বীকার এবং সর্বোপরি জেল কিংবা পুলিশি হেফাজতে বিরোধী দলীয় নেতা-কর্মীদের মৃত্যু কী তাহলে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকের আলামত?
সরকারের মন্ত্রী-এমপিদের নির্লজ্জ মিথ্যাচারে জাতি কলঙ্কিত বোধ করছে বলে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, বর্তমান অবৈধ সরকারের একজন মন্ত্রী বলেছেন-'বিএনপির সদর দপ্তর আইন শৃঙ্খলা বাহিনী তালাবদ্ধ করেনি; বিএনপিই কার্যালয়ে তালা ঝুলিয়েছে।' অথচ দেশবাসী জানে; বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে অসুস্থ অবস্থায় নয়া পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় থেকে গ্রেফতার করে রাতেই আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়।
বিএনপি’র অন্যতম যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ বিরোধী দলীয় গুমকৃত সকল নেতা-কর্মীর মুক্তির জন্য দেশবাসী প্রহর গুণছে। ২০ দলীয় জোট এবং দেশবাসী আশা করে-আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক গুমকৃত নেতা-কর্মীদের জনসমক্ষে হাজির, বিএনপিসহ ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীর মুক্তি ও  গণগ্রেফতার বন্ধ করবে; পাশাপাশি সরকার গণদাবি মেনে নিয়ে দেশকে অচলাবস্থার হাত থেকে রক্ষা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close