¦
দক্ষিণে মির্জা আব্বাসকে বিএনপির সমর্থন

ঢাকা, ৪ এপ্রিল: | প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৫

আদর্শ ঢাকা গড়ার আন্দোলন’ ব্যানারে সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রচারণা চালাবে বলে জানিয়েছেন বিএনপিপন্থি সংগঠন শত নাগরিক কমিটির আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ। শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা জানান।
ড. এমাজউদ্দিন বলেন, ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে ম্যাডাম (খালেদা জিয়া) মির্জা আব্বাসকে সমর্থন দেয়ার কথা জানিয়েছেন। এছাড়া উত্তরে আইনি জটিলতার কারণে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। উত্তরের সিদ্ধান্ত রোববার নেয়া হবে।
তিনি বলেন, ‘আদর্শ ঢাকা গড়ার আন্দোলন’ ব্যানারে সিটি নির্বাচনে প্রচারণা চালাবে বিএনপি। তিনি আরো বলেন, অনেকদিন পর ঢাকা সিটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আমি আশা করি একটি শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে যোগ্য প্রার্থী নির্বাচিত হবেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রোববার আদালতে হাজিরা দিতে যাবেন কিনা এমন প্রশ্নের জবাবে এমাজউদ্দীন বলেন, তিনি কাল আদালতে যাবেন। তবে আদালত থেকে ফিরে তিনি কোথায় যাবেন এ বিষয়ে কোন তথ্য দিতে পারেননি এমাজউদ্দীন আহমদ।
এদিকে উত্তরের মেয়র প্রার্থী চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টুর আপিল আবেদনের শুনানি শেষে তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়। তবে তার আইনজীবী বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেছেন, তারা উচ্চ আদালতে এ বিষয়ে আপিল করবেন।
দলীয় সূত্রে জানা গেছে, মিন্টুর মনোনয়নপত্র চূড়ান্তভাবে বাতিল হলে সেখানে বিকল্প ধারার যুগ্ম-মহাসচিব মাহী বি চৌধুরী কিংবা মিন্টুপুত্র তাবিথ আউয়ালকে সমর্থন দেবে বিএনপি।

সর্বশেষ খবর পাতার আরো খবর