¦
কামারুজ্জামানের রায়ের কপি প্রধান বিচারপতির কাছে

ঢাকা, ৭ এপ্রিল: | প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৫

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের রিভিউয়ের রায়ের খসড়া কপি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার কাছে নেয়া হয়েছে। রায়ের খসড়া প্রণয়নকারী বিচারপতি নিজেই ৩০ পৃষ্ঠার খসড়া রায়টি মঙ্গলবার সন্ধ্যায় সুপ্রীম কোর্ট থেকে প্রধান বিচারপতির বাসভবনে নিয়ে যান বলে জানা গেছে।

এছাড়া চার সদস্যের আপিল বেঞ্চের তিন সদস্য বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরি মানিক, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা এ রায়ের খসড়া অনুমোদন করেছেন বলে জানা গেছে।
নিয়মানুযায়ী প্রধান বিচারপতি রায়ের খসড়ার কপি দেখবেন। এরপর উনার কোনো মতামত থাকলে তা যুক্ত করবেন। এরপর খসড়ার কপি যাবে বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর কাছে। একই পদ্ধতিতে তারা খসড়া দেখবেন এবং কোনো মতামত ও পর্যবেক্ষণ থাকলে তা যুক্ত করবেন।
এরপর চূড়ান্ত রায়ের কপিতে ক্রমান্বয়ে বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরি মানিক, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞা এবং সর্বশেষ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা স্বাক্ষর করবেন।
বিচারপতিগণের স্বাক্ষর শেষে রায়ের কপি কারা কর্তৃপক্ষের নিকট পাঠানো হবে বলে জানা গেছে।
প্রসঙ্গত, কামারুজ্জামানের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে সোমবার রায় দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ। বেঞ্চের অন্য তিন সদস্য হলেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close