¦
মিন্টুর ছেলে তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বৈধ

ঢাকা, ৭ এপ্রিল: | প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৫

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে তার শুনানিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের মেয়র প্রার্থী হিসেবে বৈধতা দিয়েছেন বিভাগীয় কমিশনার।
‘ঋণখেলাপি’ অভিযোগ এনে বিভাগী কমিশনারের কাছে তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বাতিলের আবেদন করে সোনালী ব্যাংক। কমিশনারের কার্যালয়ে আজ সন্ধ্যায় এ বিষয়ে শুনানী অনুষ্ঠিত হয়। শুনানী শেষে বিভাগীয় কমিশনার তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা দেন।
তাবিথের পক্ষে শুনানি করেন ব্যরিস্টার মওদুদ আহমেদ, মাহাবুব উদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া।
এর আগে ২৯ মার্চ মনোনয়নপত্র বাছাইয়ে মেয়র প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে উত্তরের রিটার্নিং অফিসার মো. শাহ আলম।
শুনানি শেষে মওদুদ আহমেদ সাংবাদিকদের বলেন, বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপীর তালিকায় তার (তাবিথ) নাম ছিল না, এবং সোনালী ব্যাংক যে আপিল করেছে তা প্রমাণ করতে পারেনি।
বিভাগীয় কমিশনার জিল্লার রহমান, সোনালী ব্যাংক তার প্রার্থিতা অবৈধ দাবী করেছে, কিন্তু বাংলাদেশ ব্যাংকের পিআইবি (ঋণ খেলাপীর তালিকা) অনুযায়ী তিনি ঋণ খেলাপী নন। তাই তার প্রার্থিতা বৈধ।
নির্বাচনী প্রচারণা কবে থেকে জানতে চাইলে তাবিথ আউয়াল বলেন, বাবার(মিন্টু) হাইকোর্টের আপিলের শুনানি পরশুদিন (বৃহস্পতিবার)। সেদিনের ফলাফল দেখে, সবাই আলোচনা করে প্রচারণা শুরু করবো।
উল্লেখ্য, আবদুল আউয়াল মিন্টু, মো. নাইম হাসান, নাসির উদ্দীন পিন্টু, বাবুল সরদার চাখারীর মনোনয়ণপত্র বৈধতা চেয়ে দায়ের করা আপিল আবেদন খারিজ করে দেন আপিল কর্তৃপক্ষ। এ পর্যন্ত প্রায় ২৪ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্রের বৈধতা পেয়েছেন।
মঙ্গলবার ছিল আপিল আবেদনের শুনানির শেষ দিন। ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল অনুযায়ী, ২৮ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৯ এপ্রিল। ১০ এপ্রিল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয় হবে।

সর্বশেষ খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close